ভণ্ড বিড়ি বাবার কাহিনী ! (ভিডিও)

Biri Babaসুরমা টাইমস ডেস্কঃ বিড়ি বাবা নামক এক চিকিৎসকের সন্ধান পাওয়া গেছে । আর তার ওষুধের নাম আবুল বিড়ি। এই বিড়ি খেয়ে নাকি জ্বর-ঠাণ্ডা, জন্ডিস-যক্ষা এমনকি ক্যান্সারও ভালো হয়।
চিকিৎসকের নাম বিড়ি বাবা হলেও তার প্রকৃত নাম আব্দুল মালেক। এমন কথা শুনে হাস্যকর মনে হলেও অবিশ্বাস্য এমন কাণ্ডটি ঘটেছে সেখানে।
কুমিল্লার বড়ুরা থানার খোসবাস গ্রামে গেলেই পাওয়া যাবে আধ্যাত্মিক এই চিকিৎসকের। রোগ বালাই, পারিবারিক অশান্তি, আর্থিক সমস্যারও নাকি সমাধান মিলে তার এই ওষুধে।
ভণ্ড বিড়ি বাবা বিভিন্ন রোগের চিকিৎসা করে থাকলেও নিজের প্রতিবন্ধী নাতির কোনো চিকিৎসা তিনি করাতে পারেননি। নিজের চিকিৎসার জন্যও তিনি বড় বড় ডাক্তারের কাছে যান। এলাকায় গুজব রয়েছে, বিড়ি বাবা নাকি ৪০ বছর ধরে পানি পান করেন না।
তিনি বিড়ি খাওয়ার অভিনয় করেন। আর ভক্তদের চিকিৎসার জন্য বিড়ি ও পানি পান করান তিনি। অথচ তার শিক্ষাগত যোগ্যতা নিয়েও রয়েছে কল্প-কাহিনী। সে প্রসঙ্গে কথা বলেন না নির্বাক।
গ্রামের সহজ সরল মানুষের বিশ্বাসকে পুঁজি করে দীর্ঘদিন ধরে ভণ্ড বাবা এমন কার্যকলাপ চালিয়ে আসছেন। কিন্তু অন্ধ ভক্তদের যেন কিছুতেই চোখ খুলছে না। যারা বিড়ির ধোঁয়া সহ্য করতে পারেন না, তাদের আবার বিড়ির পানি খাইয়ে দেয়া হয়।
এলাকাবাসীর মতে, থানায় নাকি প্রতিমাসে দেয়া হয় মাসেহারা। সে কারণেই নাকি বন্ধ হয়না বিড়ি বাবার ভণ্ডামী। এমন কাণ্ড-কারখানায় তদন্ত করে ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে মনে করেন স্থানীয় সচেতন মহল।