পেলেকেও ছাড়িয়ে যাবে নেইমার: রোমারিও

neimarসুরমা টাইমস স্পোর্টসঃ জীবন্তু কিংবদন্তি পেলেকেও ছাড়য়ে যাবেন নেইমার! রোনালদো, রোমারিও, জিকোকে ছাড়িয়ে গেছেন আগেই। নেইমারে খেলার ভূয়সী প্রশংসা করে ১৯৯৪ বিশ্বকাপ জয়ী সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোমারিও এই ভবিষ্যৎ বাণী করলেন। মাত্র ২২ বছর বয়সেই জাতীয় দলের হয়ে নেইমারের দেয়া গোলের সংখ্যার দিকে তাকিয়েই এমন আশা পোষণ করলেন রোমারিও।
তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন পেলের ব্রাজিলের জার্সি গায়ে আন্তর্জাতিক আসরে গোলের সংখ্যা ৭৭টি। যা রোনালদো, রোমারিও কিংবা জিকোর চেয়ে অনেক বেশি। রোনালদোর গোল ৬২টি, রোমারিওর ৫৫টি এবং জিকোর গোল ৪৮টি।
আর মাত্র ২২ বছর বয়সেই তাদের ঠিক পরেই স্থান করে নিয়েছেন ‘নতুন পেলে’ খ্যাত বার্সা তারকা নেইমার। ৫৮ ম্যাচে ব্রাজিলের জার্সি গায়ে খেলে তিনি করেছেন ৪০ গোল। যা তাকে তরুণ বয়সেই বসিয়ে দিয়েছে ব্রাজিলের পঞ্চম সেরা গোলদাতার আসনে!
নেইমারকে নিয়ে রোমারিওর ভাবনা যে অমূলক নয় সেটা বোঝাই যাচ্ছে গোলর এই পরিসংখ্যান দেখে।
রোমারিও কণ্ঠে নেইমারের প্রসংশা উঠে আসলো এভাবেই, ‘যদিও নেইমার এখন তরুণ, তবু বিশ্ব ফুটবলে সে কী অবস্থানে আছে সেটা সবাই জানে। আর ব্রাজিলিয়ান ফুটবলে তো অবশ্যই সে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। ব্রাজিল দলে তিনি এমন এক খেলোয়াড় যার উপর সবার আস্থা আছে। আর ইতিহাস গড়ার মতো সবকিছুই আছে তার মধ্যে।’
এরপরই রোমারিও জানালেন ২২ বছরের এই তরুণকে নিয়ে তার ব্যাক্তিগত বিশ্বাসের কথাটা। তিনি বলেন, ‘ব্রাজিলের হয়ে গোল করেছেন এমন খেলোয়াড়ের সংখ্যা অনেক। তবে নেইমারের মতো করে কেউ সেটা করে দেখাতে পারেনি। মাত্র ২২ বছর বয়সে সে সেরা গোলদাতাদের তালিকায় স্থান করে নিয়েছে। আমার বিশ্বাস সে যদি এভাবে খেলে যেতে পারে তবে সর্বকালের সেরা ব্রাজিলিয় ফুটবলার পেলেকেও ছাড়িয়ে যাবে। আর এবার হয়তো বিশ্বকাপটা তার ভাগ্যে ছিল না। তবে সময় রয়েছে আরও অনেক।’