আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেন : এরশাদ

ershadসুরমা টাইমস ডেস্কঃ আগামী নির্বাচনের জন্য জাতীয় পার্টিকে দ্রুত প্রস্তুত হতে কর্মীদের ফের তাগাদা দিয়েছেন দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। রোববার রাজধানীর বনানীতে জাতীয় শ্রমিক পার্টির নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এরশাদ এ তাগাদা দেন।তিনি বলেন, গণতন্ত্রের স্বপ্ন ছিল, কিন্তু দুই দলের শাসনে সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। গণতন্ত্র মানে জনগণের শাসন। কিন্তু দেশে এখন একদলীয় শাসন চলছে। নেতা-কর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, মানুষ আমাকে ভোলেনি। দেশের বর্তমান অবস্থার প্রেক্ষিতে তারা পরিবর্তন চায়। জাগরণের সৃষ্টি হচ্ছে। সো উই হ্যাভ নো টাইম টু রেস্ট…আমাদের এখন বিশ্রামের সময় নাই।
আব্দুল লতিফ সিদ্দিকীর শাস্তির দাবিতে সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা হরতালের মধ্যেও সভায় আসায় জাতীয় শ্রমিক পার্টির নেতা-কর্মীদের শুরুতেই ধন্যবাদ জানান এরশাদ। তিনি বলেন, আজ হরতাল উপেক্ষা করে তোমরা কর্মসূচিতে যোগ দিয়েছ। পার্টির মহাসচিব নির্দেশ দিয়েছিলেন, হরতাল তো বটেই ভূমিকম্প হলেও কর্মসূচিতে যোগ দিতে হবে। তোমরা সেই নির্দেশ পালন করেছ। এ জন্য তোমাদের ধন্যবাদ। নেতা কর্মীদের সংগঠন গোছানোর তাগিদ দেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রীরও সমালোচনা করেছেন তার বিশেষ দূত এরশাদ। তিনি বলেন, আমি যখন ক্ষমতায় ছিলাম তখন জনসংখ্যা সীমিত রাখার জন্য পরিবার পরিকল্পনা প্রকল্প শুরু করেছিলাম। জনগণকে বোঝাতে সক্ষম হয়েছিলাম যে আমাদের এই সীমিত আয়তনের দেশে অতিরিক্ত জনসংখ্যা কতো সমস্যা সৃষ্টি করতে পারে। কিন্তু কিছুদিন আগে প্রধানমন্ত্রী বলেছেন, জনসংখ্যা বেশি হলেও সমস্যা নেই, একে জনশক্তিতে পরিণত করা হবে। ঘরে ঘরে আজ বেকারত্বের মহোৎসব চলছে, লাখ লাখ যুবক বেকার। চাকরির খোঁজে বিদেশ যাওয়ার সময় প্রতারণার শিকার হচ্ছে, হতাশ হয়ে তারা মাদকাসক্ত হয়ে পড়ছে। এই কি জনশক্তির নমুনা?
এ সময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এরশাদের রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় প্রমুখ।