নিজ বাসা থেকে ৮০ নেতাকর্মীসহ আলাল আটক

alal arrestসুরমা টাইমস ডেস্কঃ যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ সংগঠনটির অর্ধশতাধিক নেতা-কর্মীকে আজ শনিবার রাজধানীর লালমাটিয়া থেকে আটক করেছে মোহাম্মদপুর থানার পুলিশ। সকালে আলালের লালমাটিয়ার বাসার নিচের বৈঠকখানা থেকে তাদের আটক করা হয়।
মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, আলালসহ অর্ধশতাধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে। তাদের আটক করার কারণ পরে জানানো হবে।
যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস উদ্দিন মামুন লেন, সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে লালমাটিয়ায় নিজের বাসভবনে বৈঠক করছিলেন আলাল। বেলা ১১টার দিকে তাকেসহ (আলাল) সংগঠনের অন্তত ৮০ জন নেতা-কর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ। সেখান থেকে তাদের মোহাম্মদপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের আটক করার কারণ জানায়নি পুলিশ। তবে  ছাত্র দল নেতাদের সমঝোতার আগে যুব দল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আটকের ঘটনায় সন্দেহ পোষণ করেছে পদবঞ্চিত নেতারা।
ছাত্রদলের পদবঞ্চিত নেতা তরিকুল ইসলাম টিুটু বলেছেন, ছাত্রদলের সমঝোতা প্রক্রিয়া বিলম্বিত করতে ষড়যন্ত্রমূলকভাবে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করা হয়েছে। তিনি বলেন, আব্বাস ভাই এবং আলাল ভাই সমঝোতা প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন। আলাল ভাই ম্যাডামের সঙ্গে কথা বলে আমাদের বলেছিলেন সভাপতি-সাধারণ সম্পাদক কেউই সমঝোতার আগে পার্টি অফিসে যাবে না। কিন্তু তারা আজ পার্টি অফিসে গেছে। আব্বাস ভাই এর সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।
টিটু আরো বলেন, সমঝোতার আগে সভাপতি-সাধারণ সম্পাদক পার্টি অফিসে যাওয়াতে ছাত্র দলের নেতারা চরম ক্ষুব্ধ হয়েছেন। জ্যেষ্ঠ নেতাদের প্রতি সম্মান দেখিয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়া দেখানো হচ্ছে না। তবে আগামী কাল বিকেলের মধ্যে যদি  কোনো সমাধান না হয় তবে আমাদের পরবর্তী কর্মসূচি ছাড়া বিকল্প থাকবে না। আমরা পার্টির অফিসের সামনে অবস্থান করবো।