নয়াপল্টনের পর গুলশানেও ক্ষোভের ককটেল

Chhatrodol Logoসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার রাত ১০টা ১০ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ছাত্রদলের নবগঠিত কমিটির বিরুদ্ধে স্লোগানরত নেতা-কর্মীদের মিছিল থেকে এ ককটেল নিক্ষেপ করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।
খালেদা জিয়া বর্তমানে কার্যালয়েই অবস্থান করছেন। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারাও এখন সেখানে অবস্থান করছেন। এদিকে, ছাত্রদলের নতুন কমিটি নিয়ে পদবঞ্চিতরা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় সরকারকে দায় দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গুলশানে ককটেল বিস্ফোরণের পর রাত সোয়া এগারোটার দিকে তিনি সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়া জানান।
তার অভিযোগ, সরকারের এজেন্টরা বিভ্রান্তি ছড়াতে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। ছাত্রদল নেতারা ঐক্যবদ্ধ আছে। সরকার যেমন ২০দলীয় জোট ভাঙার ষড়যন্ত্র করছে। তেমনি ছাত্রদল নিয়ে ষড়যন্ত্র হচ্ছে।
একই প্রতিক্রিয়া জানান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম।তবে ছাত্রদলের একটি সূত্র জানায়, ছাত্রদলের সুপার ফাইভের একজন নেতা প্রত্যাশিত পদ না পাওয়ায় তার অনুসারীরা বেগম খালেদা জিয়ার কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে। রাত পৌনে বারোটা পর্যন্ত বেগম খালেদা জিয়া তার কার্যালয়ে অবস্থান করছেন।