চামড়ার দাম কমলো : গরু ৭০-৭৫ টাকা খাসি ৬০-৬৫

Animal Skinসুরমা টাইমস রিপোর্টঃ কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে। ঢাকায় গরুর চামড়া লবনযুক্ত প্রতি বর্গফুট ৭০ থেকে ৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে।এছাড়া ঢাকার বাইরে লবনযুক্ত গরুর চামড়া প্রতি বর্গফুট ৬০ থেকে ৬৫ টাকা নির্ধারিত হয়েছে।
লবনযুক্ত খাসির চামড়া প্রতি বর্গফুট ৩০ থেকে ৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ ফিনিশ লেদার অ্যান্ড ফুটওয়ার এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মূল্য নির্ধরণের ঘোষণা দেওয়া হয়।
এছাড়া লবণযুক্ত মহিষের চামড়ার মূল্য প্রতি বর্গফুট নির্ধারণ করা হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা, খাসির লবণযুক্ত চামড়ার মূল্য ৩০ থেকে ৩৫ টাকা এবং বকরির লবণযুক্ত চামড়ার মূল্য ২৫ থেকে ৩০ টাকা। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ফিনিশ লেদার অ্যান্ড ফুটওয়ার এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু তাহের।
এদিকে গতবছর লবণযুক্ত প্রতি বর্গফুট গরুর চামড়ার দাম ঢাকায় ছিল ৮৫ থেকে ৯০ টাকা, ঢাকার বাইরে ৭৫ থেকে ৮০ টাকা। আর খাসি ৫০ থেকে ৫৫, বকরি ৪০ থেকে ৪৫ টাকা ও মহিষ ৪০ থেকে ৪৫ টাকা ছিল। চামড়া ব্যবসার সঙ্গে জড়িত তিনটি প্রতিষ্ঠান গতবছর এ দাম নির্ধারণ করে।