আওয়ামী লীগ কথা রাখেনি : ড. কামাল

Dr Kamalসুরমা টাইমস রিপোর্টঃ আওয়ামী লীগ জনগণকে দেয়া কথা রাখেনি বলে অভিযোগ করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। রবিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ড. কামাল বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে তারা [আওয়ামী লীগ] বলেছিল, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে তারা নির্বাচন করছে। নির্বাচনের পর সংলাপ করবে, কথাবার্তা বলবে।
তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন করার কথা বলেছিল আওয়ামী লীগ। দেশের মানুষ ও আন্তর্জাতিক সমাজকে সাক্ষী রেখে এ কথা বলেছিল দলটি। কিন্তু তারা এখন বলছে, পাঁচ বছর থাকবে। গণফোরাম সভাপতি বলেন, কেউ অপরাধ করলে শাস্তি হতে পারে, কিন্তু কাউকে দেশ ত্যাগে বাধ্য করা যাবে না। কারণ এই দেশ সকলের। তিনি সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বলেন, জয় আমাদের অনিবার্য।
ব্রাহ্মণবাড়িয়া শহরের লোকনাথ পৌর কমিউনিটি সেন্টারে জেলা গণফোরাম আয়োজিত ‘কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে ১১ দফার ভিত্তিতে জাতীয় ঐক্যের ডাক’ শীর্ষক সুধী সমাবেশে ড. কামাল হোসেন প্রধান অতিথি ছিলেন।
জেলা গণফোরাম সভাপতি তারিকুর রউফের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহবায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, গণফোরাম সহসভাপতি জগলুল হায়দার আফরিন, গণফোরামের কার্যকরী পরিষদের সভাপতি সুব্রত চৌধুরী, পররাষ্ট্র বিষয়ক সম্পাদক আব্দুল হাসিব চৌধুরী প্রমুখ।