বৃটেনের ডিটেনশন সেন্টারে রুবেলের মৃত্যু সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন

সভ্য ও বন্ধু রাষ্ট্র যুক্তরাজ্যের ডিটেনশন সেন্টারে যুবকের মৃত্যু কাম্য হতে পারে না : আ,ন,ম,শফিকুল হক

humain chain picবিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী আ,ন,ম,শফিকুল হক বলেছেন, যুক্তরাজ্য একটি সভ্য দেশ এবং যুক্তরাজ্যের সাথে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক দীর্ঘকালের। এই সভ্য ও বন্ধু রাষ্ট্র যুক্তরাজ্যের ডিটেনশন সেন্টারে একটি জলজ্যান্ত যুবকের মৃত্যু কখনো কাম্য হতে পারে না। আমরা এই মর্মান্তিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করছি। একই সাথে নিহত তরুণ রুবেলের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসিত করার দাবী জানাচ্ছি।

যুক্তরাজ্যের ডিটেনশন সেন্টারে সিলেটের প্রতিশ্রুতিশীল তরুণ রুবেল আহমদের রহস্যজনক মৃত্যুর প্রতিবাদে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সচেতন নাগরিক সমাজ সিলেট-এর উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসুচী চলাকালে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ বুধবার সকাল ১১টায় এ মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ শেখ মো. মখন মিয়া চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবী হাজী রইছ আলী, ডা: শাহনুর হোসাইন, পুলক ভট্টাচার্য, গোলাম আহমদ, হাজী সামছুদ্দিন, এ কে এম দুলাল, শাহীনুল ইসলাম শাহীন, সিলেট প্রগ্রেসিভ ফোরামের সভাপতি মো: রেহান উদ্দিন, সিলেট কল্যাণ সংস্থার সাবেক সাধারন সম্পাদক আজিজুর রহমান, স্বাধীন সামাজিক সংগঠনের সভাপতি রাশেদুজ্জামান, মানবাধিকার তথ্য ও গবেষনা সোসাইটির সহ সভাপতি জাঙ্গির আলম (রফিক), জহিরুল ইসলাম, হুমায়ুন রশিদ শাহীন, রোম্মান আহমদ, আলমগীর হোসেন, মাওলানা আজিজুর রহমান, মাওলানা খছরুজ্জামান, মাওলানা ছাদিকুর রহমান, জহির উদ্দিন, কামাল হোসেন, দিলোয়ার হোসাইন, মোহাম্মদ আলী, শাহিন আহমদ, পাভেল আহমদ, পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন নিহত রুবেলের ছোট ভাই রুহেল আহমদ, আব্দুর রহিম (লিচু), মইনুর রেজা লাহিন, তুফায়েল আহমদ প্রমুখ। সভাপতিত্ব করেন সচেতন নগারিক সমাজ সিলেটের সভাপতি ফয়ছল আহমদ। উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক এনামুল হক এনাম মেম্বার। সভায় বক্তারা রুবেল আহমদের মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনে বাংলাদেশ সরকারের হস্তক্ষেপের দাবী জানান। বিজ্ঞপ্তি