ইতালির মিলানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান কে সংবর্ধনা দিয়েছে আওয়ামিলীগ

protimontri mannan picনাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ বাংলাদেশ সরকারের অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ইতালি সরকারের সাথে দেশের অর্থনৈতিক সম্পর্কিত একটি সভায় যোগদান করার জন্য ইতালির মিলানে অবস্থান করেন। শুক্রবার দুপুর ২ টায় ইতালির সরকারের সাথে রাষ্ট্রীয় সভা শেষে মিলানে লোম্বার্দিয়া আওয়ামীলীগের আয়োজনে রাত ৯ টায় অর্থ প্রতিমন্ত্রী কে সংবর্ধনা প্রদান করা হয়। লোম্বার্দিয়া আওয়ামীলীগের সভাপতি শাহাদাত হোসেন সাহা এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হানিফ শিপন এর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংবর্ধিত ব্যক্তি সিলেটের কৃতি সন্তান এম এ মান্নান। অতিথি হিসবে বক্তব্য রাখেন ইতালিস্থ বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদূত শাহাদাত হোসেন,মিলান কনসুলেট অফিসের কনসাল জেনারেল রেজিনা আহমেদ।

সংবর্ধনা অনুষ্ঠানে শুরুতেই প্রধান অতিথি কে ফুল দিয়ে বরণ করে নেন লোম্বার্দিয়া আওয়ামীলীগের নেতাকর্মীরা। পরবর্তিতে সিলেটের কৃতি সন্তান মিলানে আগমনে বৃহত্তর সিলেট সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট প্রবাসীরা।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,প্রবাসে এসে এক সাথে এতো প্রবাসী বাঙালি দেখতে পেরে নিজে ও একজন বাংলাদেশী বলতে আনন্দ বোদ করি। আপনাদের কষ্টার্জিত অর্থ দিয়েই আমাদের দেশের অনেক কার্যপ্রণালী বাস্থবাহিত হয়। ইতালিতে যে সভায় যোগদানের জন্য এসেছি তার অনেকটা সুফল আমাদের দেশের বাংলাদেশীরা প্রবাসে পাবেন। সরকারের নিয়মনীতি লক্ষ্য রেখে ইতালির আইন মোতাবেক এই দেশে আরো অনেক বাংলাদেশির কর্মসংস্থান করার আহবান জানানো হয়েছে। আশা করি আগামীতে আরো অনেক এই দেশে আসতে পারবেন।
তিনি দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন,দেশ আজ অনেক টা এগিয়ে গেছে তার প্রমান আপনারা নিজেরাই উপলব্ধি করতে পারবেন। আজকাল গ্রামে গঞ্জে ইন্টারনেট সুবিদা ভোগ করার কারণে আপনাদের সাথে আপনাদের পরিবার ছাড়াও দেশের সভার সাথে খুব সহজেই যোগাযোগ করা সম্বব হয়েছে। আমাদের দেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা অনেকটা শক্ত হাতে দেশ পরিচালনা করে যাচ্ছেন। আগামী মাসে তিনি ইতালির এক্সপো মেলার পূর্বে একটি সরকারী ভ্রমনে ইতালি আসছেন। আশাকরি আপনাদের সাথে উনার কথা বলার সুযোগ হবে। আপনাদের অনেক দাবি দাওয়া আমি শুনলাম ,সে গুলো আমি আমার সরকারের সাথে,মন্ত্রনালয়ের সাথে কথা গুলো উপস্থাপন করব। তিনি এই আয়োজনের জন্য লোম্বার্দিয়া আওয়ামিলীগ ও সকল প্রবাসীদেরকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সম্মেলন কমিটির প্রধান আকরাম হোসেন,মাহবুবুর রহমান হান্নান,জিনু মেম্বার,আলী আহমেদ,জামিল আহমেদ,চঞ্চল রহমান,আব্দুর রশিদ,নাজমুল কবির জামান,মান্নান মালিতা,কুমিল্লা সমিতির সভাপতি শাহ আলম,বৃহত্তর ঢাকা সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন সাগর,সিলেট সমিতির সভাপতি তারা মিয়া,আব্দুল হান্নান,মাহবুবা আক্তার বিউটি ছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে লোম্বার্দিয়া আওয়ামীলীগের সম্মেলন প্রস্থুতির কমিশনার বৃন্দ,আওয়ামীলীগের নেতৃবৃন্দ,বিভিন্ন আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামীলীগের অঙ্গ সং গঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।