শান্তি শৃংখলা ও মানবতার একমাত্র মাধ্যম কুরআন হাদিসের শিক্ষা : হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, সমাজে শান্তি শৃংখলা ও মানবতার একমাত্র মাধ্যম কুরআন হাদিস শিক্ষা। দেশে মাদরাসাগুলো যুগে যুগে ভারত উপমহাদেশে শান্তি প্রতিষ্ঠায় পাহারাদারের দায়িত্ব পালন করেছে। যারা মাদরাসা শিক্ষার বিরুদ্ধে কথা বলেন তারা সুশিক্ষায় শিক্ষিত নন। এ ব্যক্তি যত বড় ক্ষমতাধর নেতাই হোন না কেন তিনি জ্ঞানপাপী। মাদরাসা শিক্ষা না থাকলে এ দেশে ভাল মানুষের সংকট সৃষ্টি হত। মাদরাসা শিক্ষার প্রতি অবজ্ঞা বা গুরুত্ব দেয়া না হলে এদেশে জঙ্গিবাদ সৃষ্টির পাশাাপাশি জেগে উঠবে নাস্তিক ও বাতিল মতবাদ। যার ফলে মাদরাসা শিক্ষা ষড়যন্ত্রের শিকার হবে। মাদরাসা শিক্ষা থাকার কারণে তাদের বাতিল মতবাদ প্রতিষ্ঠা করতে পারছে না। যার ফলে সুন্নি আলেমদের ঘরে প্রবেশ করে এবং গুপ্তভাবে হত্যা করা হচ্ছে। ওদের প্রতিহত করতে সজাগ থাকুন এবং ঐক্যবদ্ধ হোন।
মাদরাসার শিক্ষার্থীরা ঐশি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষার সকল ক্ষেত্রে বিচরন করতে হবে। মেধার উজ্জ্বল স্বাক্ষর রাখতে হবে। সে ক্ষেত্রে পরিপূর্ণ সুন্নি আলেমদের কাছ থেকে শিক্ষা নিতে হবে।
বৃহস্পতিবার বালাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী হযরত শাহজালাল (রাহ.) ফাযিল মাদরাসার উদ্যোগে কৃতি ছাত্র সংবর্ধনা ও দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট অনুমোদিত শাখার পক্ষ থেকে স্মারকগ্রন্থ প্রকশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা আমিরুল ইসলাম। মাওলানা অলিদুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজ সেবক আলহাজ্ব আব্দুল মতিন চৌধুরী, আনজুমানে আল ইসলাহ ওসমানীনগর থানার সভাপতি মাওলানা ছাদিকুর রহমান শিবলী, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা আবু ছালেহ আল মাহমুদ, মাওলানা মোশাররফ হোসেন, মাওলানা এখলাছুর রহমান, মাওলানা ওছি উদ্দিন, মাওলানা আব্দুর রব, মাওলানা ইউনুছ আলী, মাওলানা আব্দুল মতিন গজনভী, সুলতান আহমদ, ছাত্র সংসদের জিএস শুহেদ আহমদ, শিপন আহমদ, আলা মিয়া, প্রমূখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী আছান উল্লা, হা: আব্দুল আহাদ বাদশা, হাজী পিয়ার আলী, জুয়েলু রহমান, দেলওয়ার হোসেন, হাফিজ আব্দুল জলিল জেহাদী, তখলিছুর রহমান উজ্জ্বল।
শুরুতে কুরআন থেকে তিলাওয়াত করেন তাজ উদ্দিন, ইসলামী সঙ্গি পরিবেশন করেন শামছুল উলামা শিল্পী গোষ্ঠি।