সাজানো মামলায় জামিন পেলেন সাংবাদিক মুমতাজ ও ফখরুল

Mom-Bhai-and-Fokhrulসুরমা টাইমস রিপোর্টঃ জামিনে মুক্তি পেলেন সিলেটের জ্যেষ্ট সাংবাদিক ও দৈনিক মানবজমিনের বিশেষ প্রতিনিধি চৌধুরী মুমতাজ আহমদ। একটি সাজানো মামলায় গ্রেফতার হয়ে পাঁচদিন কারাভোগের পর রোববার বিকেলে তিনি আদালতের নির্দেশে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান। একই সাথে আরেকটি সাজানো মামলাল একই সময় জামিনে মুক্তি পান দৈনিক সবুজ সিলেটের সীমান্ত প্রতিনিধি ও সুরমা টাইমস’র স্টাফ রিপোর্টার মোঃ ফখরুল ইসলাম।
এর আগে সকালে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্রুনালের বিচারক মো. আজিজ মন্ডলের আদালতে চৌধুরী মুমতাজ ও মোঃ ফখরুল ইসলামকে হাজির করে জামিন প্রার্থনা করলে শুনানি শেষে আদালত তার অন্তবর্তী জামিন মঞ্জুর করেন। এসময় আদালতে সিলেটের শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।
সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদের পক্ষে জামিন আবেদন করেন জেষ্ঠ্য আইনজীবী মো. আবদুর রকীব। তাকে সহযোগিতা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এএফএম রুহুল আনাম চৌধুরী মিন্টু, অ্যাডভোকেট ময়নুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট ফারজানা ইয়াসমিন চৌধুরী, অ্যাডভোকেট ময়নুল হক বুলবুল ও অ্যাডভোকেট তাজ উদ্দিন।
সাংবাদিক মোঃ ফখরুল ইসলামের পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী মোঃ আব্দুল আহাদ ও তার সহকারী।
উল্লেখ্য, গত মঙ্গলবার একটি সাজানো ঘটনায় পুলিশ আটক করে সিলেটের সিনিয়র সাংবাদিক চৌধুরী মুমতাজ আহমদকে। এরপর তানিয়া ইয়াসমিন মণির একটি সাজানো মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে পরদিন কারাগারে পাঠায় কোতোয়ালি থানা পুলিশ। এর আগে গোয়াইনঘাট থানা পুলিশ রিনা বেগম নামের এক নারীর আরেকটি সাজানো মামলায় গ্রেফতার করে সাংবাদিক মোঃ ফখরুল ইসলামকে।