পুলিশ প্রহরায় সুনামগঞ্জ ফিরলেন বিএনপি নেতা মুজিব

Mujibসুরমা টাইমস ডেস্কঃ দীর্ঘ সাড়ে তিন মাস পর উদ্ধার হওয়া যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালক রেজাউল হক সোহেলকে ঢাকা থেকে সুনামগঞ্জে নিয়ে এসেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ১১টায় তাকে বহনকারী মাইক্রোবাসটি সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে এসে পৌঁছায়। অতিরিক্ত পুলিশ সুপার হেমায়েতুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল মুজিবকে বহনকারী গাড়ির নিরাপত্তার দায়িত্বে ছিলেন। সোমবার সকালে উদ্ধারের পর তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
পুলিশ জানায়, বৃহস্পতিবার মুজিবুরকে সুনামগঞ্জের আদালতে হাজির করে তার জবানবন্দী রেকর্ড করা হবে। রাতে তিনি পুলিশ হেফাজতে থাকবেন। গাড়ি থেকে নামার পর পুলিশ সুপার প্রাঙ্গণে গণমাধ্যমের সঙ্গে সংক্ষিপ্ত কথা বলেন বিএনপি নেতা মুজিব। এ সময় তিনি নিখোঁজ হওয়ার পর থেকে গণমাধ্যম কর্মীদের ভূমিকার জন্য তাদের কাছে কৃতজ্ঞতা জানান।
উপস্থিত গণমাধ্যম কর্মীরা তার নিকট থেকে নিখোঁজ হওয়া সম্পর্কে জানতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা বলেন, তিনি এখন অসুস্থ। আদালতে হাজির করার পর তাকে গণমাধ্যমে মুখোমুখি করা হবে।
অপরদিকে, পুলিশ দাবি করে মুজিবকে বহনকারী মাইক্রোবাসের সামনের পুলিশ ভ্যানে গাড়িচালক রেজাউল হক সোহেলকেও নিয়ে আসা হয়েছে। কিন্তু তাকে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি করা হয়নি।
রাতে মুজিবুরকে জিজ্ঞাসাবাদ করা হবে কী না এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ সুপার হেমায়েতুল ইসলাম জানান, রাতে পুলিশ পুলিশ সুপার তার সঙ্গে কথা বলবেন। বৃহস্পতিবার পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।
উল্লেখ, গত ৪ মে সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে গাড়িচালকসহ নিখোঁজ হন প্রবাবী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব। নিখোঁজ হওয়ার পর থেকে তাকে উদ্ধারে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। সর্বশেষ সোমবার সকালে ঢাকার টঙ্গী ব্রিজের কাছে তাকে ও গাড়িচালককে ছেড়ে দেয় ‘অপহরণকারীরা’।