কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় নৌকা প্রতীক পেলেন যারা

52611ডেস্ক রিপোর্ট :: আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনের দ্বিতীয় দফা ভোটের জন্য সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। রবিবার আওয়ামী লীগের য্গ্মু সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের একথা বলেন। জানা গেছে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের টানা ষষ্ঠ দিনের বৈঠকে এসব প্রার্থিতা চূড়ান্ত করা হয়। আজ রবিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের একক প্রার্থী তালিকা ঘোষণা করেন হানিফ।
কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীরা হলেন- পশ্চিম ইসলামপুর ইউনিয়নে মো. জামাল উদ্দীন, পূর্ব ইসলামপুর ইউনিয়নে মোঃ আলী আমজদ, তেলিখাল ইউনিয়নে আপ্তাব আলী কালা মিয়া, ইছাকলস ইউনিয়নে একলাসুর রহমান, উত্তর রণিখাই ইউনিয়নে মো. জালাল মিয়া, দক্ষিণ রণিখাই ইউনিয়নে আব্দুল হাসিম।
গোয়াইনঘাট উপজেলার ৭টি ইউনিয়নে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীরা হলেন- রুস্তমপুর ইউনিয়নে মোঃ মাসুক আহমদ, পশ্চিম জাফলং ইউনিয়নে আব্দুস সালাম, পূর্ব জাফলং ইউনিয়নে মোঃ রফিকুল ইসলাম, আলীরগাঁও ইউনিয়নে মোঃ গোলাম কিবরিয়া হেলাল, ফতেপুর ইউনিয়নে মো. আমিনুর রহমান চৌধুরী, নন্দিরগাঁও ইউনিয়নে এস কামরুল হাসান (আমিরুল), তোয়াকুল ইউনিয়নে মো.লোকমান।
আনুষ্ঠানিকভাবে মনোনীত প্রার্থীদের কাছে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত প্রতীক বরাদ্দের চিঠি বিতরণ শুরু হয়েছে। প্রার্থী কিংবা তাদের মনোনীত ব্যক্তিরাও এ চিঠি গ্রহণ করছেন।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ মার্চ দ্বিতীয় ধাপের এই ৬৭২ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। সূত্র জানায়, বৈঠক থেকে সকল ভেদাভেদ ভুলে দলের বৃহত্তর স্বার্থে দল মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তৃণমূল নেতাদের নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়েছে, দলের সিদ্ধান্ত অমান্য করে কেউ বিদ্রোহী প্রার্থী হলে কিংবা বিদ্রোহী প্রার্থীর পক্ষে তৃণমূলের যে কোন পর্যায়ের নেতা কাজ করলে তাদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।