ছাত্রীর সঙ্গে ইভটিজিং বিশ্বনাথে তিন বখাটের জরিমানা : কারাদন্ড

তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ: বিশ্বনাথে স্কুলগামী ছাত্রীর সাথে ইভটিজিং করার অভিযোগে দুই বখাটে যুবক কারাদন্ড ও একজনকে জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে আদালত বসিয়ে তাদের জরিমানা ও পৃথক মেয়াদে কারাদন্ড প্রদান করেন উপজেলার ইউএনও (ম্যাজেষ্ট্রট) মুহাম্মদ আসাদুল হক। এর আগে সকাল সাড়ে ১০টায় উপজেলার অলংকারি ইউপির হাজী তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সামনে ইভটিজিং এর ঘটনা ঘটে। এসময় জনতা বখাটে তিন যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেন। কারাদন্ড প্রাপ্তরা হলেন-ওসমানীনগর থানার মজলিসপুর গ্রামের ফারুক মিয়ার পুত্র আবদুল্ল¬¬াহ আল-মামুন (২০) ও একই থানার চানপুর গ্রামের আবদুল মন্নানের পুত্র মারুফ আহমদ (২০) ও বিশ্বনাথ উপজেলার সরুয়ালা গ্রামের মৃত ওয়ারিছ আলীর পুত্র রাজিব আলী (১৫)। এরই মধ্যে আবদুল্ল¬াহ আল-মামুন কে এক মাস ও মারুফ আহমদকে সাত দিনের কারাদন্ড এবং রাজিব আলী কে আড়াই হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাতদিনের কারাদন্ড প্রদান করা হয়। পরে জরিমানার টাকা আদায় করে তাকে তার মায়ের জিম্মাা দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আসাদুল হক। তিনি সাংবাদিক বলেন, ইভটিজিং এর অভিযোগে তিন যুবক কে পৃথক মেয়াদে সাজা ও জরিমানা প্রদান করা হয়েছে। তবে এক যুবকের বয়স কম হওয়ায় তার কাছ থেকে জরিমানা আদায় করে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।
পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানাযায়, উপজেলার হাজি তাহির আলী উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী সকাল ১০টায় নিজ বাড়ি থেকে বিদ্যালয়ে যাওয়ার জন্য বের হয়। পথিমধ্যে বখাটে তিন যুবক তার সঙ্গে ইভটিজিং করে। বখাকে যুবকদের হাতে থেকে আত্ব রক্ষার্থে বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী দৌড়ে পালিয়ে যাওয়ার সময় রাস্তা পড়ে আহত হয়। এলাকাবাসি তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। স্কুলছাত্রীর আত্ব চিৎকারের আশপাশের লোকজন ছুটে এসে ধাওয়া করে ওই তিন বখাটে যুবককে লালটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামন থেকে একটি অটোরিকশা (সিএনজি) গাড়িসহ আটক করতে সক্ষম হন। খবর পেয়ে বেলা দেড়টায় থানা পুলিশ বিদ্যালয় থেকে অটোরিকশা (সিলেট-থ-১১-৩৭৪৮) গাড়িসহ ওই তিন যুবককে আটক করে থানা নিয়ে আসে। বিকেল সাড়ে ৫টায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের পৃথক মেয়াদে কারাদন্ড ও জরিমানা প্রদান করা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজম আলী বলেন, বিদ্যালয়ে আসার পথে বখাটে যুবকরা ওই ছাত্রীর সঙ্গে ইভটিজিং করে। পরে এলাকাবাসি বখাটে তিন যুবককে আটক করে বিদ্যালয়ে নিয়ে আসেন। আটককৃতদের থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে। পরে বিকেলে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা ও জরিমানা করা হয়েছে।
বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, সাজাপ্রাপ্ত আসামিদের জেল হাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।