সিলেটে সন্দেহভাজন জঙ্গি আটক

Terorristনগরীর হযরত শাহজালাল (রহ.) দরগা গেইটস্থ একটি আবাসিক হোটেল থেকে জঙ্গি সন্দেহে একব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটকৃত ব্যক্তির নাম আবদুল হাই (৭৫)। তিনি হিন্দি ও বাংলা উভয় ভাষায় কথা বলেন। আবদুল হাই কখনো নিজেকে ভারতীয় দূতাবাসের ডাইরেক্টর ও কখনো আজমীর শরীফের খাদেম পরিচয় দেয়।
বুধবার দুপুর ১২টার দিকে গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কোতোয়ালী থানা পুলিশ তাকে দরগাগেইটস্থ হোটেল বাহরাইন থেকে আটক করে।
জানা যায়- গত ৯ আগস্ট ভারতীয় দূতাবাসের ডাইরেক্টর পরিচয়ে হোটেল বাহরাইনে ওঠেন আবদুল হাই। এরপর থেকে তিনি হযরত শাহজালাল (রহ.) মাজার এলাকায় সন্দেহভাজনভাবে ঘুরাফেরা করছিলেন।
বুধবার সকালে গোয়েন্দা সংস্থার লোকজন তাকে হোটেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। প্রথমে সে নিজেকে আজমীর শরীফের খাদেম পরিচয় দিয়ে জানায়- সিলেটে সে তার ভক্ত-আশেকানদের সাথে সাক্ষাত করতে এসেছে। পরে সে নিজেকে ভারতীয় দূতাবাসের ডাইরেক্টর পরিচয় দেয়।
আবদুল হাইয়ের কথাবার্তা ও আচরণ সন্দেহজনক হওয়ায় গোয়েন্দা সংস্থার লোকজন কোতোয়ালী থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।
হোটেল থেকে আবদুল হাইয়ের একটি বাংলাদেশী পাসপোর্ট উদ্ধার করা হয়। ওই পাসপোর্টে তার বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উল্লেখ করা হয়েছে। তবে আবদুল হাই দাবি করেছেন তার বাড়ি ভারতে।
আবদুল হাইয়ের কাছ থেকে একটি ডায়েরিও উদ্ধার করা হয়। এতে বাংলাদেশী নাগরিকদের একটি তালিকা রয়েছে।
সিলেট কোতোয়ালী থানার ওসি মনিরুল ইসলাম জানান- সন্দেহভাজন জঙ্গি হিসেবে আবদুল হাইকে আটক করা হয়েছে। তাকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কথাবার্তা সন্দেহজনক মনে হচ্ছে।