জুয়ার টাকার জন্য নিজ পুত্রকে ৩ হাজার টাকায় বিক্রি

Kakon's-Sonসুরমা টাইমস ডেস্কঃ জুয়ার টাকা জোগাড় করতে না পারায় অবশেষে তিন হাজার টাকায় নিজের ছেলেকে বিক্রি করেছে বাবা। রোববার ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের শোভারামপুর বটতলা গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় বাবা কাঁকন শেখ পলাতক রয়েছে। এলাকাবাসী টাকা দিয়ে ওই ছেলেকে উদ্ধার করেন। এনিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী জানান, কাকন শেখ পেশায় একজন রাজমিস্ত্রি। সে নিয়মিত জুয়া খেলে। জুয়ার টাকার জোগাড় করতে দু’দিন আগে নিজের তিন বছরের সন্তানকে চুরি করে সালথা উপজেলার রাঙাদিয়া গ্রামের সালাম শেখের কাছে তিন হাজার টাকায় বিক্রি করে। এরপর সে গ্রাম ছেড়ে উধাও হয়ে যায়। পরে স্থানীয়রা টাকা পরিশুধ করে শিশুটিকে সালাম শেখের নিকট থেকে এনে তার মায়ের কোলে ফেরত দেন।
কৃষক সালাম শেখ জানান, ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের শোভারামপুর বটতলা এলাকার রাজমিস্ত্রি কাঁকন শেখ কিছুদিন আগে তার বাড়িতে কাজ করেছিল। সে রোববার সকাল ১০টার দিকে তার তিন বছরের ছেলে শিমুল শেখকে বিক্রি করতে তার বাড়িতে আসে।
তিনি বলেন, কাঁকন শেখ আমার কাছে এসে জানায় তার তিন হাজার টাকা দরকার। তাই সে তার ছেলেকে বিক্রি করতে চায়। আমি তাকে টাকা দিলে সে চলে যায়। সঙ্গে সঙ্গে আমি কাঁকন শেখের এলাকার লোকজনকে অবহিত করলে তারা শিশুটিকে ফেরত নিয়ে যায়। অম্বিকাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. বারী জানান, ঘটনাটি আমি জেনেছি। বিষয়টি নিয়ে এলাকার অভিভাবকরা চিন্তাগ্রস্ত হয়ে পড়েছে। আমি এব্যাপারে এলাকাবাসীকে নিয়ে কি করণীয় তার পথ বের করে ব্যবস্থা নেবো।