সমাজকল্যাণ মন্ত্রীর দুঃখ প্রকাশ

Sayed Mohsin Ali 09-08-2014গতকাল শনিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আদিবাসী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দেয়া মাননীয় সমাজকল্যাণ মন্ত্রীর বক্তৃতায় সাংবাদিকদের প্রতি তার বিরাগভাজনের যে কথাগুলি প্রকাশ পেয়েছে এতে মাননীয় মন্ত্রী সাংবাদিকগণের প্রতি গভীর দুঃখ প্রকাশ করে নিচের বিবৃতিটি প্রকাশ করেছেন।
“ গতকাল শনিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আদিবাসী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দেয়া আমার বক্তৃতায় সাংবাদিকদের প্রতি বিরাগভাজনের যে কথাগুলি বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশ পেয়েছে তা আমার দৃষ্টিগোচর হয়েছে।
আমি কথাগুলি সকল সাংবাদিকদের উদ্দেশ্যে বলিনি। আমি বিশ্বাস করি সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশায় জড়িত মানুষজন সৎ ও নির্ভীক জীবন যাপন করেন। এই পেশায় সংশ্লিষ্ট অনেক দেশবরণ্য সাংবাদিক আমার অত্যন্ত ঘনিষ্ট বন্ধু।
আমার দেয়া বক্তব্যের শুরুতে মঞ্চে যাবার সময় সামনে উপবিষ্ট কতিপয় সাংবাদিক মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী কে নিয়ে টিপপনী কাটছিল। আমি ঐসব কথা শুনে সইতে না পেরে হঠাৎ কিছুটা রেগে যাই এবং স্থানীয় কতিপয় সাংবাদিকদের উদ্দেশ্যে কিছু কথা রাগত অবস্থায় বলি। আমার বলা কথাগুলো বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার করা হয় যা দেখে আমি কষ্টবোধ করছি।
মুলত আমার বলা কথাগুলো ছিল কেবল দুই একজন স্থানীয় কতিপয় সাংবাদিকদের উদ্দেশ্যে যারা গত কয়েকদিন ধরে আমার বক্তব্যকে বিকৃত করে প্রকাশ করছিলেন। কিন্তু আমার বলা কথাগুলো থেকে দেশের সাংবাদিকগণ আহত হয়েছেন দেখে আমি ভীষনভাবে ব্যথিত ও কষ্ট পেয়েছি।
আমার অনিচ্ছাকৃতভাবে বলা কথাগুলো থেকে যদি সাংবাদিকগণ দুঃখ পেয়ে থাকেন আমি তার জন্য আন্তুরিকভাবে দুঃখ প্রকাশ করছি। প্রকৃতপক্ষে সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশার প্রতি আমি শ্রদ্ধাশীল ছিলাম, আছি এবং থাকব। আমার বলা এই বিবৃতিটি থেকে সকলের সাথে ভুলবুঝাবুঝির অবসান ঘটবে বলে আমি বিশ্বাস করি।”
সাধারণ মানুষের বিভ্রান্তী নিরসনে মাননীয় মন্ত্রীর এই বিবৃতিটি সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারের জন্য আদ্দিষ্ট হয়ে অনুরোধ করছি। বিজ্ঞপ্তি