টিলাগড়ে আজাদ-রঞ্জিত গ্রুপের বন্দুকযুদ্ধ

azad-and-ronjeet-groupসুরমা টাইমস ডেস্কঃ অভ্যন্তরীন কোন্দলের জের ধরে নগরীর টিলাগড়ে ছাত্রলীগের আজাদ-রঞ্জিত গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধ হয়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ গ্রুপের ছাত্রলীগ কর্মী ছয়েফ ও ডায়মন্ডের সহকর্মীদের মধ্যে এই বন্দুকযুদ্ধ হয়। সিনিয়র-জুনিয়র নিয়ে শুক্রবার রাত ১০টায় টিলাগড় পয়েন্টে এ ঘটনা ঘটে। প্রায় ১৫ মিনিট সংঘর্ষের পর শাহপরাণ থানা পুলিশ এসে ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বকে কেন্দ্র করে শুক্রবার বিকালে আজাদ গ্রুপের ছাত্রলীগ কর্মী ছয়েফকে একই গ্রুপের ছাত্রলীগকর্মী ডায়মন্ড মারধর করে। এর প্রতিশোধ নিতে রাত ১০টায় ছয়েফ তার সহকর্মী আকাশ ও অন্যানদের নিয়ে টিলাগড় পয়েন্টে এসে ডায়মন্ডকে খুঁজতে থাকে। এক পর্যায়ে ছয়েফ, আকাশ ও তাদের সহযোগীরা গুলি ছুঁড়তে থাকে। পরে ডায়মন্ড ও তার সহযোগিরা পাল্টা গুলি ছুঁড়ে।
প্রায় ১৫ মিনিট ধরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং থেমে থেমে গুলি বিনিময় হয়। তবে এ ঘটনয় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। এ সময় টিলাগড় পয়েন্টেসহ আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় দোকানপাট। জন ও যানশূণ্য হয়ে পড়ে টিলাগড় এলাকা।
টিলাগড় পয়েন্টে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের খরব পেয়ে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে আসে। এ সময় ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের প্রস্তুতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।