বালাগঞ্জে মসজিদ সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে ২জন আহত : বসতঘরে হামলা

বালাগঞ্জ প্রতিনিধিঃ বালাগঞ্জে মসজিদের টাকার হিসাব সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ২জন আহত হয়েছেন। পাল্টাপাল্টি সংঘর্ষকালে এক পক্ষের বসতঘরেও হামলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বালাগঞ্জ থানার দেওয়ানবাজার ইউনিয়নের সুলতানপুর গ্রামে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শী, বালাগঞ্জ থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার জুময়ার নামাজ শেষে স্থানীয় মসজিদের টাকার হিসাব সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব নির্ধারিত একটি বৈঠক ছিল। মসজিদ প্রাঙ্গণে আলোচনার এক পর্যায়ে এক পক্ষের লোকজন অপর পক্ষের লোকজনকে জোরপূর্বক বের করে দিতে গেলে উভয় পক্ষে উত্তপ্ত বাকবিতণ্ডা সৃষ্টি হয়। এ অবস্থায় গ্রামের আমজির আলী ও মুজির আলী গং অপর পক্ষের মঈনুল ইসলাম মঈন (৪৫) ও জহির আলীর (৩৫) ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তারা মারাত্মক রক্তাক্ত জখম হন। এ ঘটনার পর অপর পক্ষের লোকজন আমজির ও মুজিরকে ধাওয়া করে তাদের বাড়ি পর্যন্ত নিয়ে যান এবং তাদের বসতঘরে হামলা, ভাংচুর চালান বলে অভিযোগ পাওয়া গেছে।
এ নিয়ে উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে। বালাগঞ্জ থানার এসআই অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ বিকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসআই অরুপ কুমার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, স্থানীয় মসজিদের হিসাবনিকেশ সংক্রান্ত বিরোধের জের ধরেই ঘটনাটি ঘটেছে। এ ব্যাপারে কোন পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি।
এদিকে আহত মঈনুল ইসলাম মঈন ও জহির আলীকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে। ঘটনার জের ধরে শেষ খবর পাওয়া পর্যন্ত গ্রামবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।