কার্ডিফে শেখ জেবিন জাহিদের ডিগ্রি লাভ

jabin  03শেখ জেবিন জাহিদ এ বছর ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড ব্রিস্টল থেকে এলএলবি অনার্স ডিগ্রি লাভ করেছেন। তিনি বার এট’ল করার জন্য লিনকন্স ইন সোসাইটিতে ফেলো সম্মান সূচক সদস্য পদ পেয়েছেন।
শেখ জেবিন জাহিদ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার শেখের বাড়ির শেখ জাহিদ জাব্বার ও শেখ জেসমিন জাহিদের বড় মেয়ে। জেবিনের দাদা শ্রীমঙ্গলের শেখ এম এ জব্বার কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা শেখ এম এ জব্বার।
শেখ জেবিন জাহিদ তাঁর ডিগ্রি লাভে আল্লাহ্র কাছে শুকরিয়া আদায় করেছেন এবং পিতা-মাতার পাশাপাশি শুভাকাঙ্খিদের দোয়া কামনা করেছেন।
জেবিনের পিতা শেখ জাহিদ জাব্বার ব্রিটেনের কার্ডিফে স্বনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। এছাড়া তাঁর মা শেখ জেসমিন জাহিদ কার্ডিফের লেকসাইড প্রাইমারী স্কুলে শিক্ষকতা করছেন এবং গত বছর শ্রেষ্ঠ মা হিসেবে ব্রিটেনে দু’টি পদক লাভ করেছেন।
ব্রিটেনে জন্ম নেয়া জেবিন শিক্ষাজীবন শেষে নিজ মাতৃভূমি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘ব্রিটেনের মাটিতে বেড়ে উঠলেও সর্বদাই বাংলাদেশ আমাকে টানে। তবে ব্রিটেনে অবস্থানরত দেশের মানুষের বিভিন্ন কাজেও আমার হাত প্রসারিত থাকবে।’
জেবিনের পিতা-মাতা তাদের মেয়ের সুন্দর ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের দোয়া কামনা করেছেন। -বিজ্ঞপ্তি