কামরানের বাসায় টমটমওয়ালাদের ভীড়

আরিফকে ছেড়ে কামরানের পাশে ইজিবাইক শ্রমিকরা

easybike driversসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে ছেড়ে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের পাশে যাচ্ছেন টমটম (ইজিবাইক) চালকরা। তারা নিরুপায় হয়ে সাবেক মেয়েরের পাশে গেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। নগরীতে টমটম চলাচলে নিষেধাজ্ঞা নিয়ে শুক্রবার জুম্মার নামাজের পর সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সাথে বৈঠকে বসেন টমটম মালিক-চালকরা। বুধবার রাতে নগরীর বাদামবাগিচায় অস্থায়ী কার্যালয়ে অটো বাইক মালিক ও চালকদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ শুক্রবার বাদ জুমা মেয়র কামরানের সাথে তাদের বৈঠক করার কথা ছিল। তাই জুমার নামাজ পরেই শ্রমিকরা কামরানের বাসায় অবস্থান করা শুরু করেন। বিকাল সাড়ে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মেয়র কামরান তাদের বৈঠকে উপস্থিত হননি বলে জানা গেছে।
জানা যায়, সিলেট নগরীতে টমটম চলাচলে নিষেধাজ্ঞা নিয়ে শুক্রবার জুম্মার নামাজের পর সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সাথে টমটম শ্রমিকদের বৈঠক করার কথা ছিলো। গত বুধবার রাতে নগরীর বাদামবাগিচায় অস্থায়ী কার্যালয়ে অটো বাইক মালিক ও চালকদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে কামরানের বাসায় শ্রমিকরা আসলের কামরান তাদের সাথে বৈঠকে বসছেন না বলে জানা গেছে।
শ্রমিকরা জানান, টমটম চালিয়ে আমরা সংসার চালাই। একটি কুচক্রি মহলের ইন্ধনে সিলেট নগরীতে টমটম চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। টমটম চলতে না দিলে সিলেট নগরীর কয়েক হাজার পরিবার রাস্তায় বসবে। মানবিক দিক বিবেচনা করে তারা নগরীতে টমটম চলাচলের অনুমতি দিতে সিটি করপোরেশন ও পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান। কিন্তু তাদের ওই অনুরোধকে পাত্তা না দিয়েই নগরীতে টমটম চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তাই অবশেষে আমরা সাবেক মেয়রের কাছে আসেছি।
প্রসঙ্গত, রমজানের শুরু থেকে সিলেট নগরীতে টমটম চলাচলে দন্ধ করেছে পুলিশ। পরে মেয়র আরিফুল হকের কাছে গিয়েও কোন সমাধান পায়নি টমটম শ্রমিকরা। এমনকি পরবর্তীতে আরিফও সিটি করপোরেশনে বৈকঠ করে পুলিশ সাথে পাল্লা দিয়ে নগরীতে কোন ধরনের টমটম (ইজিবাইক) চলচল করতে পারবে না বলে ঘোষণা দেন। তাই টমটম চালচকরা নিরুপায় হয়ে সাবেক নগর পিতার আশ্রয় নিয়েছেন।