ভাবী সাহেবা মন দেয়ার মতো একটা কবিতা লিখে দিতে পারলেন না?

খালেদা ও এরশাদকে নিয়ে রসিকতায় রসিক প্রধানমন্ত্রী

Hasinaসুরমা টাইমস রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রসিকতার কথা কম বেশি সবাই জানা। সময় পেলেই তিনি মেতে ওঠেন রসিকতায়। কম যায়নি বাজেট অধিবেশনের সমাপনী ভাষণেও। তার এই রসিকতাটি সংসদে অনুপস্থিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সঙ্গে। সমাপনী ভাষণের মাঝখানে বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রসঙ্গ তুলে এরশাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, “ভাবী সাহেবার জন্য এতো কিছু করলেন, জীবনে অনেক কবিতা লিখে দিলেন, কিন্তু উনার ভাবী সাহেবা মন দেয়ার মতো একটা কবিতা লিখে দিতে পারলেন না?
বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশনের শেষ কার্য দিবসে সমাপনী বক্তব্যে সংসদ নেতা শেখ হাসিনা এমন মন্তব্য করেন।
প্রধানমন্ত্রী বলেন, “১৯৯১ সালের নির্বাচনে আমরা অংশ নিলাম। কিন্তু ওই নির্বাচনে কোনো দলই সরকার গঠন করার মতো মেজরিটি পায় নাই। সাহাবুদ্দিন আহমেদ যখন রাষ্ট্রপতি তখন আমাদের ডেকেছিলেন, আলোচনা হয়েছিল। কিন্তু নীতিগতভাবে আমি ক্ষমতা গঠন করতে চাইনি। যাদের বিরুদ্ধে আন্দোলন করলাম, তাদের নিয়ে একটি দুর্বল সরকার গঠন করতে চাইনি। বিএনপি জামায়াতকে সঙ্গে নিয়ে সরকার গঠন করল। কিন্তু বিএনপি ক্ষমতায় এসেছে প্রথম নির্যাতন চালাল জাতীয় পার্টির ওপর।”
প্রধানমন্ত্রী বলেন, “আমার প্রশ্ন যে ভাবী সাহেবার (খালেদা জিয়া) জন্য আপনি (এরশাদ) এতো কিছু করলেন, গাড়ি দিলেন, বাড়ি দিলেন। সন্তানদের পড়ালেখার ভরণপোষনের টাকা দিলেন। এতো চেষ্টা করলেন ভাবী সাহেবার মন পেতে কিন্তু তিনিই (খালেদা জিয়া) ক্ষমতায় গিয়ে আপনাকে, আপনার স্ত্রীকে আপনার সরকারের মন্ত্রীদের গ্রেফতার করলেন। আমি আপনাকে বলব, যদি কোনো দিন সুযোগ পান তাহলে ভাবী সাহেবাকে জিজ্ঞেস করবেন কেনো আপনি মন পেলেন না।