অবশেষে নিঃশর্ত ক্ষমা চাইলেন শামীম ওসমান

Shamim Osmanসুরমা টাইমস ডেস্কঃ অবশেষে সাংবাদিক সমাজের কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, আমাকে ক্ষতিগ্রস্ত করতে গিয়ে প্রথম আলো নিজের স্বার্থ রক্ষায় বদ্ধ কামরার সেই আলাপচারিতার ‘অফ দ্য রেকর্ড’ কথাগুলো বানোয়াটভাবে উপস্থাপন করে শুধু সমাজের বিশিষ্ট ব্যক্তিদের অপমান করেনি, সাংবাদিক সমাজকেও হেয় করেছে। আমি অপরের উদ্ধৃতি দিয়ে যেসব কথা বলেছিলাম, সেদিনের কথায় যদি সাংবাদিক সমাজ আমার এই ব্যাখ্যার পরেও বিন্দুমাত্র মানসিক কষ্ট পেয়ে থাকেন তবে আমি সবার কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি। একইসঙ্গে আপনাদের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করছি। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
উল্লেখ্য, গত ২৯ জুনের প্রথম আলো পত্রিকার উদ্ধৃতি দিয়ে আলোচিত এই সংসদ সদস্য বলেন, পত্রিকাটি আমার উদ্ধৃতি দিয়ে দেশ বরেন্য কিছু ব্যক্তিবর্গ ও সাংবাদিক সমাজকে জড়িয়ে যে আপত্তিকর, অসম্পূর্ণ, মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করেছে। এতে আমাকে হলুদ অপসাংবাদিকতার থাবায় ক্ষত-বিক্ষত করা হয়েছে। আমি বলতে চাই, প্রথম আলোকে আমি কোনো সাক্ষাত্কার দেইনি। যা বলেছি, তার সবই ছিল অন্য কারও উদ্ধৃতি দিয়ে কথা বা ‘কোড’।
বিবৃতিতে তিনি আরও বলেন, অনেকেই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। আমার মতো নগণ্য ব্যক্তির জন্য প্রধানমন্ত্রী নয়, বরং সৎ ও নির্ভীক সাংবাদিকদের প্রতি আহ্বান- নারায়ণগঞ্জে আসুন, কিংবা আপনাদের একটি প্রতিনিধি দল পাঠান। কোথাও যদি আমার বিরুদ্ধে সরাসরি কোনো অপরাধের প্রমাণ পান তবে আপনারা আমাকে যে শাস্তি দেবেন তাই মাথা পেতে নেব। একইভাবে আপনাদের কাছেই হলুদ ও অপসাংবাদিকতার ন্যায় বিচার প্রার্থনা করছি।