দেশের বর্তমান পেক্ষাপটে বিদেশিদের পরামর্শের প্রয়োজন নেই : কর্নেল অলি

Oli_Ahmed_,_President_-_LDPসুরমা টাইমসঃ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান, ১৯ দলীয় জোটের অন্যতম সমন্বয়কারী ড. কর্নেল (অব:) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, স্বাধনিতার পর দীর্ঘ সময় অতিক্রম করে দেশ ২০১৪ সালে পদার্পন করেছেÑ দেশ আছ কি অবস্তায় আছে, দেশবাসীর কি স্বপ্ন ছিল, দেশের কি উন্নতি হয়েছে, আর কি হয়নি বা কি হতে পারত। কেন হয়নি তা আজ সকলের সামনে দিবালোকের মতো স্পষ্ট। দেশের বর্তমান পেক্ষাপট বিবেচনায় রেখে কার কি করনীয় বা কি বর্জনীয়, তা আমরা সকলেই বুঝি। এব্যপারে অন্য কোনো দেশের পরামর্শের প্রয়োজন আছে বলে মনে করি না।

তিনি বলেন, একে অন্যকে দোষারোপ করে কারো কোনো লাভ হবে না। জাতি হিসেবেও আমরা তার অভিষ্ট লক্ষে পৌঁছতে পারবনা। একে অপরের উপর দায়ভার চাপিয়ে দিলে, জাতিও তার নিজস্ব উন্নতির সঠিক পথ হারায়। সত্যের ভিত্তি শক্ত ও সুদৃঢ়, আর মিথ্যার কোন ভিত্তি নেই। মিথ্যার আশ্রয় নিয়ে সত্যের সন্ধান পাওয়া যায় না।
তিনি আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।
দেশের সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানিয়ে কর্নেল অলি বলেন, আসুন আমরা সকলে সত্যকে ধারন করি। সঠিক রাজনীতি চর্চার মাধ্যমে জনসেবার মানসে একে অন্যের পাশে দাঁড়াই। দেশের ১৬ কোটি মানুষের ঘরে ঘরে শান্তি, সামাজিক উন্নয়ন, নিরাপত্তা এবং ন্যায় বিচারের বার্তা পৌঁছে দেই। এক দলীয় গণতন্ত্রকে নির্বাসন দিয়ে, উদার গনতন্ত্র কায়েম করি। সাম্প্রদায়িক কলহ বিবাদ ও জঙ্গীবাদের অভিশাপ থেকে জাতিকে মুক্ত করি। সকল পর্যায় থেকে দুর্নীতি উচ্ছেদ করি। হারাম হালাল বিবেচনায় রেখে রুজি-রোজগারের পথের অন্বেষন করি।
তিনি বলেন আসুন রমজান মাসে আমরা সকলে মিলে প্রতিজ্ঞা করি, নিজে প্রতিশোধ পরায়ণ হবো না। ন্যায় বিচার নিশ্চিত করবো। সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করবো। কারো প্রতি অন্যায়, অবিচার ও জুলুম করব না। অন্যায়, জুলুম ও নির্যাতনকারীদের মদদদাতাও হব না। দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব। আইন-শৃৃঙ্খলা ভঙ্গকারীদের ঘৃণা করবো। মেধার যথাযথ মূল্যায়ন নিশ্চিত করবো। দারিদ্র বিমোচন কর্মসূচি সঠিক ভাবে বাস্তবায়ন করবো। সততা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে মানব সম্পদ উনয়নের পদক্ষেপ গ্রহন করে, দেশে মানুষের আশা আখাঙ্খার প্রতিফলন ঘটাবো।