সূর্যদিঘল বাড়ির মামলায় ৭ জঙ্গির উপস্থিতিতে ২ জনের স্বাক্ষ্যগ্রহণ

saidur_JMBসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট নগরীর টিলাগড়স্থ পূর্ব শাপলাবাগের সূর্যদিঘল বাড়ির বিস্ফোরক মামলায় আদালতে দুই স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ করা হয়েছে। রবিবার দুপুরে সিলেট জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিশেষ জেলা দায়রা জজ মো. মুহিদুল ইসলাম তাদের স্বাক্ষ্য গ্রহণ করেন। এ সময় আদালতে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র আমির সাইদুর রহমান ও শায়েখ আব্দুর রহমানের স্ত্রী নূরজাহান বেগমসহ ৭ জঙ্গি উপস্থিত ছিলেন।
আদলতে হাজির হওয়া অন্য জঙ্গিরা হলেন- জেএমবি নেতা মফিজুল ইসলাম হৃদয়, আবদুল আজিজ হানিফ, সাব্বির আহমদ, শায়েখ আবদুুর রহমানের মেয়ে আফিফা বেগম, মফিদুল ইসলাম হৃদয়ের স্ত্রী সাবিলা ইয়াসমিন চামেলী।
সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পিপি নওশাদ আহমদ চৌধুরী জানান, ২০০৬ সালের ২ মার্চ পূর্ব শাপলাবাগের সূর্যদিঘলবাড়ি থেকে তৎকালীন জেএমবি প্রধান শায়েখ আবদুর রহমানকে গ্রেফতারের সময় বিস্ফোরকও উদ্ধার করা হয়। এই মামলায় রবিবার আদালতে স্বাক্ষ্য দেন মাওলানা আতাউর রহমান ও এনামুল হক জুবের। মামলায় ৪৪ জন আসামীর মধ্যে ইতোমধ্যে ৩০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। বাকিদের স্বাক্ষ্য গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।