সোহেল আহমেদের ‘তিন তালাক’র মহরত অনুষ্টিত

Tin Talak Suhelসুরমা টাইমস রিপোর্টঃ শিক্ষনীয় বিষয় নিয়ে প্রথমবারের মতো নির্মিত হচ্ছে সিলেটের আঞ্চলিক ভাষায় রচিত নাটক ‘তিন তালাক’। তরুণ নাট্য নির্মাতা সোহেল আহমদ এর চিত্রগ্রহন ও পরিচলানায় ও দবিরুজ্জামান দ্বিপু’র রচনায় শনিবার নাটকটির মহরত অনুষ্ঠান শনিবার অনুষ্ঠিত হয়। ।
তরুণ নাট্য নির্মাতা সোহেল আহমদ এর চিত্রগ্রহন ও পরিচলানায় ও দবিরুজ্জামান দ্বিপু’র রচনায় নাটকটিতে অভিনয় করছেন সেলিম আহমদ, মঈন উদ্দিন টিপ, জুয়েল দে, মডেল পিংক, জাহানারা, ডলি, শিপন আহমদ, গফুর আহমদ, মাছুম পারভেজ তারেক, মামুন, জসিম, রাছেল, দবিরুজ্জামান দ্বিপু, আমিন, সুয়েব, জুয়েব, আলমগীর আলম, প্রমূখ।
সোনারগাঁও মিডিয়া প্রডাকশন প্রযোজিত, প্রধান সহকারী পরিচালক মাছুম পারভেজ তারেক, রূপসজ্জা সুমন রায়।
নাটকের কাহিনীতে তুলে ধরা হয়েছে কিভাবে নেশাগ্রস্থ হয়ে যুব সমাজ নষ্ট হচ্ছে, যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন করছে তার স্বামী শ্বাশুড়ী ও দিন মজুর কৃষকের ভূমি এলাকার প্রভাবশালী ব্যাক্তি ঝাল দলিল এর মাধ্যমে জবর দখল করে।
নাটকটির শ্যুটিং হবে দক্ষিণ সুরমার বিভিন্ন লোকেশনে। আধ্যাত্মিক নগরীখ্যাত সিলেট। এই সিলেটি ভাষাকে বিকৃত করে কিছু অসাধু ব্যবসায়ী তাদের ব্যবসা হাসিলের জন্য নাটক নির্মাণ করে সিলেটের সুনাম নষ্ট করছে।
অতএব বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডয়ার মাধ্যমে প্রতিদিনি খবর আসে যৌতুকের শিকার গৃহবধু, মরণ নেশায় সয়লাব সারা শহর, ভূমি খেকোরা জোর করে জায়গা দখলসহ বিভিন্ন শিরনামে নানান ধরনের খবর।
এসব খবর থেকে আমাদের অনেক কিছু শিক্ষনিয় তাই আমরা এই নাটক নির্মাণ করার সিদ্ধান্ত নেই। খুব শীগ্রই নাটকটি বাজারে আসবে।