তাহিরপুরে ট্রলারডুবি : লাশ দেখতে গিয়ে মা-ছেলের সলিল সমাধি : নানী নিখোঁজ

ফাইল ফটো
ফাইল ফটো

কামাল হোসেনঃ তাহিরপুরের বলদার হাওরে ট্রলার ডুবিতে মা ও ছেলের সলিল সমাধি হয়েছে। নানী নিখোঁজ রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৩ যাত্রী । আহতদের তাহিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার পাতারগাঁও সেতুর পাশে প্রবল স্রোতের কবলে পড়ে ট্রলার ডুবে এই হতাহতের ঘটনা ঘটে। নিহতরা এক আত্মীয়ের লাশ দেখতে যাওয়ার পথে এমন দূর্ঘটনার শিকার হন।
প্রত্যদর্শীরা জানান, তাহিরপুরের টেকেরঘাট থেকে ছোট ট্রলারে ৭ জন যাত্রী নিয়ে বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলায় মৃত আত্মীয় আব্দুল মোমিনের লাশ দেখতে যাচ্ছিলেন টেকেরঘাটের মোহাম্মদ আলীসহ তার পরিবারের লোকজন। উপজেলার বাদাঘাট-তাহিরপুর সড়কের পাতারগাঁও সেতুর নিচ দিয়ে ট্রলার যাবার সময় প্রচন্ড স্রোতের কবলে পড়ে সেতুর এক পাশে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এসময় মোহাম্মদ আলীসহ ৪ জন সাঁতার কেটে পাড়ে ওঠলেও মোহাম্মদ আলীর ছেলে জিসান (৯) ও স্ত্রী শিল্পী আক্তার (৩০) এবং শিল্পীর খালা আজিজুন নেছা ডুবে যান। পরে জিসানের এবং তার মা শিল্পী আক্তারের লাশ ভেসে ওঠে এবং শিল্পীর খালা আজিজুননেছাকে খুঁজে পাওয়া যায়নি। আহত মোহাম্মদ আলী, বাচ্চু মিয়া ও জহুর আলম তাহিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সাঁতার কেটে পাড়ে ওঠা যাত্রী জহুর আলম জানান, প্রবল স্রোতের কবলে পড়ে ট্রলারটি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে এবং এক সময় সেতুর পিলারে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে। উদ্ধার অভিযানে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জান কামরুল, তাহিরপুর থানা পুলিশ ও এলাকার জনপ্রতিনিধিগন সার্বক্ষনিক উপস্থিত ছিলেন। তাহিরপুর থানার ওসি আনিসুর রহমান খাঁন বলেন, পুলিশ স্থানীয় লোকজনের সহযোগিতায় গতকাল বিকেল পর্যন্ত ঘটনাস্থলে উদ্ধার অভিযানে ছিল। ২ লাশ পাওয়া গেছে, ১ মহিলাকে খোঁজা হচ্ছে।’