জামায়াতের সেক্রেটারি গ্রেফতার : প্রতিবাদে সোমবার হরতাল

Fokhrul Islam Jamatসুরমা টাইমস রিপোর্টঃ জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের ভাই সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী ফখরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে নগরীর উপশহরের রোজভিউ হোটেলের সামন থেকে তাকে গ্রেফতার করে শাহপরাণ থানা পুলিশ। এর আগে গত ২০১২ সালের শেষের দিকে ঢাকা থেকে গ্রেফতার হন মহানগরীর আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। তিনি সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন। এদিকে তাকে গ্রেফতারের প্রতিবাদে আগামীকাল সোমবার সিলেট মহানগরীতে আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিলেট মহানগর জামায়াত। আজ রোববার সিলেটের প্রত্যেক উপজেলায় বিক্ষোভ মিছিল করা হবে বলে জানিয়েছেন মহানগর জামায়াতের প্রচার সম্পাদক নুরুল ইসলাম বাবুল।
শাহপরাণ থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, ফখরুলের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। এর মধ্যে গাড়ি পোড়ানো, সরকারি কাজে বাঁধা ও পুলিশ এসল্ট মামলা অন্যতম। ওসি জানান, দুটি মামলায় ফখরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা রয়েছে। তাকে আজ রোববার আদালতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

টুকেরবাজারে জামায়াতের মিছিল
ফখরুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী সদর উপজেলা শাখা। গতকাল শনিবার সন্ধ্যায় শহরতলীর টুকেরবাজারে উপজেলা জামায়াতের আমীর আলহাজ্ব সুলতান খানের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী নাজির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন উপজেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল লতিফ লালা মেম্বার, শাবিপ্রবি ছাত্রশিবির সেক্রেটারী সাইফুল ইসলাম সুজন, ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, জামায়াতে ইসলামী টুকেরবাজার ইউনিয়ন সভাপতি গোলজার আহমদ, কান্দিগাঁও ইউনিয়ন আমীর নজরুল ইসলাম ফারুক, জামায়াতনেতা মাওলানা আব্দুল হাকিম, আব্দুল মুকিত, শিবিরনেতা আহমদ মাসুম, এনাম আহমদ, আবু হুরায়রা জাবির, ইমরান হোসেন জুমন প্রমূখ।