‘সিকান্দার বক্স এখন নিজ গ্রামে’

Sikandar Box at his villageসুরমা টাইমস ডেস্কঃ ‘সিকান্দার বক্স’ সিরিজের প্রথম নাটকের নাম ছিল ‘সিকান্দার বক্স এখন অনেক বড়’। এর পর ধীরে ধীরে ‘সিকান্দার বক্স এখন বিরাট মডেল’, ‘সিকান্দার বক্স এখন কক্সবাজারে’, ‘সিকান্দার বক্স এখন পাগলপ্রায়’সহ বেশ কিছু নাটক।
গত আড়াই বছরে সিকান্দার বক্স সিরিজের সাতটি নাটক নির্মাণ করা হয়। এবারের ঈদে শেষ হচ্ছে ‘সিকান্দার বক্স’ সিরিজ নাটকের যাত্রা।
এই সিরিজের সব শেষ নাটকটির নাম হচ্ছে, ‘সিকান্দার বক্স এখন নিজ গ্রামে’। খুব সফলতার সঙ্গে নাটকটি নির্মাণ করতে পেরেছি বলে অনেক ভালো লাগছে’। নাটকটি ঘিরে এভাবেই ভালোলাগার কথা প্রকাশ করেন পরিচালক সাগর জাহান।
আজ উত্তরায় নাটকের শুটিং শুরু করেছেন সাগর জাহান। এর পর পুরো টিম নিয়ে শুটিংয়ে যাবেন ময়মনসিংহে। এবারের নাটকে অনেক চমক রেখেছেন বলে জানালেন তিনি। নাটকের মূল চালিকাশক্তি হিসেবে এবারও থাকছেন মোশাররফ করিম ও শখ। এর বাইরে গুরুত্বপূর্ণ আরেকটি চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।
সাগর জাহান বলেন, ‘এবার ময়মনসিংহে নাটকের অধিকাংশ শুটিং করা হবে’। নাটকের ইউনিটের দল যখন লোকেশন দেখতে গিয়েছিল, তখন আশপাশের সবাই অনেক ভিড় করেছিল’। তাদের ভালোলাগা ও পাগলামিগুলো দেখে আমার মনে হয় ‘সিকান্দার বক্স’ মানুষের হৃদয় জুড়ে আছে।
নাটকে ময়মনসিংহের ভাষায় দেয়া মোশাররফ করিমের অনেক সংলাপ জনপ্রিয়। ‘আমার এত আবেগ ক্যারে’? সংলাপটি এখনো সবার মুখে মুখে।