সিটি করপোরেশনের ২ কোটি টাকার জমি উদ্ধার

scc land recoveryসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সিটি করপোরেশন বেদখল হওয়া ২ কোটি টাকার জমি উদ্ধার করেছে। সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামান খানের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে নগরীর আম্বরখানা পয়েন্টে অভিযান চালিয়ে ৮ শতক জমি উদ্ধার করে। এই জমির মূল্য ২ কোটি টাকা বলে সিসিক সূত্রে জানা গেছে।
জমির মালিকানা দাবি করে মো. ফাহিম আহমদ নামক জনৈক এক ব্যক্তি অভিযান কাজে বাধা সৃষ্টি করলে ছুটে আসেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। পরে ফাহিম চলে যান। অভিযানের সময় বেশ কয়েকটি দোকান, অবৈধ স্থাপনা, সাইনবোর্ড সরিয়ে ফেলে সিসিকের কর্মীরা। এসময় অবৈধ দখলদাররাও নিজ উদ্যোগে সরিয়ে নেয় মালামাল।
এদিকে এই অভিযানের শুরুটাই ছিল নাটকীয়তা। বৃহস্পতিবার দুপুর ২টা। পুলিশ ম্যাজিস্ট্রেট সবাই প্রস্তুত অভিযানে যাবেন। সবাই জানেন অভিযান হবে দক্ষিণ সুরমায়। গাড়ির ড্রাইভার যখন স্টার্ট দিলেন, ঠিক সেই সময় মেয়র আরিফ বলে দিলেন-অভিযান হবে আম্বরখানায়। এ ব্যাপারে মেয়র বলেন, যাতে উচ্ছেদ অভিযান বাধাগ্রস্থ না হয় সেজন্যই এই কৌশল অবলম্বন করা হলো।
মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, দীর্ঘদিন থেকে নগরীর আম্বরখানা পয়েন্টের এই মূল্যবান জমি অবৈধভাবে দখলদাররা ভোগ করছিল। সিসিক আজ নিয়মতান্ত্রিকভাবে তাদের জায়গা বুঝে নিয়েছে। এই জমি কাজে লাগিয়ে আয়কৃত অর্থ নগর উন্নয়নে ব্যয় হবে।
তিনি বলেন, সিসিকের যতো জায়গা বেদখল হয়েছে, সব জায়গাই পর্যায়ক্রমে উদ্ধার করে করপোরেশনের নিজস্ব আয়ের পথ প্রসারিত করা হবে। সিসিকের সম্পত্তি যথাযথভাবে ব্যবহার করে আয়ের উৎস বাড়ানো সম্ভব, এটা করা হবে। এবং নগরজুড়ে নগরবাসী পরিবর্তন দেখতে পাবেন।
অভিযানে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিকন্দর আলীসহ সিসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।