শাহজালাল জামেয়ায় আলিম ১ম বর্ষের ক্লাস উদ্বোধন

‘নৈতিক উৎকর্ষতা ও জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্বঅর্জনের মাধ্যমে বিশ্বকে নেতৃত্ব দিতে হবে
————ইসহাক আল মাদানী

Shajalal Jamia Patantula Photo-15-06-14বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, আলেমে দ্বীন ও সৌদী আরবের ধর্ম মন্ত্রণালয় কর্তৃক নিযুক্ত প্রতিনিধি শায়খ ইসহাক আল মাদানী বলেছেন, মাদরাসা শিক্ষা একটি সমন্বিত শিক্ষা ব্যবস্থা। এ শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষিত হয়ে মাদরাসা শিক্ষার্থীদেরকে জাতির কল্যাণে কাজ করতে হবে। বর্তমানে বিশ্বব্যাপী নৈতিকতা ও যোগ্যতার সংকট চলছে। মাদরাসা ছাত্র-ছাত্রীদেরকে নৈতিক উৎকর্ষতা ও জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জনের মাধ্যমে বিশ্বকে নেতৃত্ব দিতে হবে।
শায়খ ইসহাক আল মাদানী গতকাল রোববার নগরীর পাঠানটুলায় শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা আয়োজিত ২০১৪-২০১৫ সেশনের আলিম ক্লাসের উদ্বোধী ও সবকদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। জামেয়ার অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে ও শ্রেণী শিক্ষক মাওলানা কমর উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার।
প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদেরকে উন্নত চরিত্র, অধ্যবসায়, ইখলাছত আন্তরিকতার মাধ্যমে এগিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান তার বক্তব্যে শিক্ষার্থীদের কঠোর অধ্যবসায়ের মাধ্যমে উন্নত ফলাফল অর্জনের জন্য আহবান জানান। তিনি বলেন, পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে ভাগ্য পরিবর্তন করতে হবে। সাধনা ও চেষ্টার মাধ্যমে নিজ প্রতিভা ও যোগ্যতার বিকাশ ঘটাতে হবে।
উপাধ্যক্ষ মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার বলেন, জ্ঞান ও চরিত্র মুসলমানদের হারানো সম্পদ। এ দুই সম্পদের মাধ্যমে অতীতে মুসলমানরা বিশ্বে গৌরবোজ্জ্বল সভ্যতা ও ইতিহাসের গোড়াপত্তন করেছিল। হারানো এ সম্পদ অর্জনের মাধ্যমে এ সোনালী অতীতকে ফিরিয়ে আনতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মাওলানা আ.ফ.ম আব্দুর রহমান, ইংরেজী বিভাগের সিনিয়র লেকচারার সালাহ উদ্দিন আজমান, জীব বিজ্ঞান বিষয়ের প্রভাষক ফারুক মিয়া প্রমুখ। উপস্থিত ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কামিল ২য় বর্ষের ছাত্র ও ছাত্র প্রতিনিধি সুলতান আহমদ। আরো উপস্থিত ছিলেন মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ, আরবী প্রভাষক মাওলানা মাহবুবুর রহমান, গণিত বিষয়ের প্রভাষক আব্দুল মুতালেব বিন কাবেদ, বাংলা বিষয়ের প্রভাষক জাফর সাদেক, পদার্থ বিজ্ঞান বিষয়ের প্রভাষক মতিউর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি