কানাইঘাট দলকে টুর্ণামেন্ট থেকে বাতিলের প্রতিবাদে নগরীতে মানববন্ধন

DSC_0988 copyএ এম এ মুহিত আন্তঃউপজেলা ফুটবল টুর্ণমেন্ট ২০১৩-২০১৪ এর ৪র্থ কোয়াটার ফাইনাল ম্যাচে জয়লাভ করা কানাইঘাট উপজেলা ফুটবল দলকে টুর্ণামেন্ট থেকে বাতিল করার প্রতিবাদে মানব বন্ধন করেছেন কানাইঘাট উপজেলাবাসী। গতকাল বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানব বন্ধন অনুষ্টিত হয়। মানব বন্ধনে বক্তারা বলেন, টুর্নমেন্টের বাইলজ মেনে গত ৯ জুন এ এম এ মুহিত আন্ত উপজেলা ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ম্যাচে সিলেট সদর উপজেলা ফুটবল দলের মোকাবেলা করে কানাইঘাট উপজেলা ফুটবল দল। সেই খেলায় কানাইঘাট অত্যান্ত আকর্ষণীয় ফুটবল উপহার দিয়ে ৩-১ গোলে জয়লাভ করে সেমিফাইণালে খেলার যোগ্যতা অর্জন করে। কিন্তু হঠাৎ করে একটি ম্বার্থান্বেষী মহল ব্যাক্তি স্বার্থ, আঞ্চলীকতা স্বজনপ্রীতি চরিত্রার্ত করতে কানাঘাটের জয় ছিনিয়ে নিয়ে সদর উপজেলা ফুটবল দলকে বিজয়ী ঘোষনা করেন। যা সিলেটের ক্রিড়া ইতিহাসে নজিরবিহীন।
বক্তারা বলেন, যে কটি অভিযোগের ভিত্তিতে কানাইঘাট দলকে বাতিল করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং হাস্যকর। তারা বলেন, কানাইঘাট উপজেলা ফুটবল দলের অধিনায়ক হিসেবে যাকে কানাইঘাটের নাগরীক নয় বলে অভিযোগ করা হয়েছে প্রকৃত পক্ষে ছামছুল আলম নামের সেই খেলোয়ার জন্ম সুত্রে কাণাইঘাটের নাগরীক। এবং টুর্ণামেন্ট কমিটি ছামছুল আলমের সকল প্রকার নাগরীক তথ্যাদি যাচাই-বাচাই করে তাকে টুর্ণামেন্ট খেলার অনুমতি দেয়। কোয়ার্টার ফাইনালের পূর্বে টুর্নামেন্টের গ্র“প পর্বে দুটি ম্যাচেও ছামছুল আলমের নেতৃত্বে কানাইঘাট উপজেলা ফুটবল দল ভালো খেলা উপহার দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিৎ করে। এই পর্বে জয়লাভ করার পরও কানাইঘাট উপজেলা ফুটবল দলের প্রতি এমন অন্যায় অভিচার খুবই দুঃখজনক। তাই এই সিদ্ধান্ত থেকে কমিটি বেরিয়ে এসে কানাইঘাট উপজেলা ফুটবল দলকে সেমিফাইনাল খেলার সুযোগ করে দিতে টুর্ণামেন্ট কমিটির প্রতি আহবান জানান বক্তারা। অন্যতায় অরো কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেন তারা।
কানাইঘাট উপজেলা দিঘিরপার পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরীর সভাপতিত্বে দৈনিক বর্তমান ও উত্তরপূর্ব পত্রিকার কানাইঘাট প্রতিনিধি নিজাম উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে একাত্বতা পোষণ করে বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মস্তাক আহমদ পলাশ, কাণাইঘাট প্রেস ক্লাবের সভাপতি এম এ হান্নান, এডভোকেট মামুনুর রশিদ, এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট আব্দুর রহিম, এডভোকেট সিব্বির আহমদ বাবলু, এডভোকেট এ কে এম ওলিউল্লাহ, কানাইঘাট ফুটবল দলের কোচ আনোয়ার হোসেন সাজু, দৈনিক বর্তামনের সিলেট প্রতিনিধি আমিনুল ইসলঅম রোকন,যুব নেতা কিউ এম ফররুখ আহমেদ ফারুক, সাবেক ছাত্র নেতা মোহাম্মদ সাইফুল্লাহ, কানাইঘাট ফুটবল দলের ম্যানেজার এনামুল হক,সহকারী কোচ মুমিন রশিদ, উপজেলা ক্রিড়া সংস্থার সদস্য সেলিম চৌধুরী, ক্রিড়া সংগঠক বোরহান উদ্দিন, ছাত্র নেতা তারেক হাসান চৌধুরী, হাফিজুর রহমান, কানাইঘাট ফুটবল দলের খেলোয়ার সামসুজ্জামান আদিল, ফয়েজ আহমদ, হাবিব উল্লাহ, শামীম আহমদ, সাবেক কৃতি ফোটবলার মখলিছুর রহমান রিপন, সাংবাদিক জামাল উদ্দিন, কানাইঘাট জন কল্যান পরিষদের সভাপতি সাদেক হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সমাজ কর্মী মুহিবুর রহমান, রুহুল আমিন প্রমুখ।  বিজ্ঞপ্তি