স্বাস্থ্য মন্ত্রীকে সিলেট ছাত্রদলের না!

nasimসুরমা টাইমসঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম দু দিনের সফরে শনিবার সিলেট আসছেন। সফরকালে মন্ত্রী প্রথম দিন শনিবার বেলা সাড়ে ৩টায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ পরিদর্শন, ৪টায় ওসমানী মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের চিকিৎসক কর্মকর্তাসহ স্থানীয় সুধিবৃন্দের উপস্থিতিতে মেডিকেল কলেজ মিলনায়তনে এক সভায় বক্তব্য রাখবেন।
পরে সন্ধ্যা ৭টায় সিলেট সার্কিট হাউসে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ও করবেন মন্ত্রী। এদিকে. সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর সফর বাতিলের দাবি জানিয়েছে কলেজ ছাত্রদল। মেডিকেল কলেজের অধ্যক্ষ বরাবরে পাঠানো এক পত্রে ওসমানী মেডিকেলে স্বাস্থ্য মন্ত্রীকে না আসার দাবি করেছে ছাত্রদল। কলেজ ছাত্রদল সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এই পত্রটির অনুলিপি বিভিন্ন সংবাদ মাধ্যমেও পাঠানো হয়েছে।
তবে, পত্রের বিষয়ে কথা বলতে কলেজ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও মন্তব্য পাওয়া যায়নি।
প্রত্রে বলা হয়, ছাত্রদলের দাবির প্রতি তোয়াক্কা না করে স্বাস্থ্যমন্ত্রী কলেজ সফর করলে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিয়ে ছাত্রদল কলেজে স্বাস্থমন্ত্রীকে প্রতিরোধ করবে। এতে উদ্ভুত পরিস্থিতির দায়ভার প্রশাসনকেই বহন করতে হবে।
সভাপতি আসলামুল ইসলাম রুদ্র ও সাধারণ সম্পাদক সানজিদ মেহেদাদ সজিব এর নামে পাঠানো এই পত্রে বলা হয়, “আমরা অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে, গত ৪ জুন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্র এবং জাতীয়তাবাদী ছাত্রদল ওসমানী মেডিকেল কলেজ শাখার আপ্যায়ন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামকে ছাত্রলীগ সন্ত্রাসীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। এমতাবস্থায় সাধারণ ছাত্রছাত্রী এবং জাতীয়তাবাদী ছাত্রদলের নিয়মতান্ত্রিক আন্দোলন চলাকালীন সময়ে স্বাস্থ্যমন্ত্রী উপরোক্ত বিষয়টির কোনো সূরাহা না করে ওসমানী মেডিকেল কলেজ আগমনের খবরে সাধারণ ছাত্রছাত্রী, কর্মকর্তা-কর্মচারীসহ সকলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এমতাবস্থায় আমরা সাধারণ ছাত্রছাত্রী এবং জাতীয়তাবাদী ছাত্রদল শুক্রবার রাতের মধ্যে তৌহিদুল ইসলামের হত্যাকারী খুনী ছাত্রলীগ সন্ত্রাসীদেরকে গ্রেপ্তার এবং কলেজ থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি। আজ রাতের মধ্যে খুনী ছাত্রলীগ সন্ত্রাসীদেরকে গ্রেপ্তার এবং কলেজ থেকে বহিষ্কার না করলে আগামীকাল শনিবার স্বাস্থ্য মন্ত্রীর ওসমানী মেডিকেল কলেজ সফর কর্মসূচি বাতিলের দাবি জানাচ্ছি।
আমাদের দাবির প্রতি তোয়াক্কা না করে স্বাস্থ্যমন্ত্রী ওসমানী মেডিকেল কলেজ সফর করলে সাধারণ ছাত্র-ছাত্রী এবং ছাত্রদল তা প্রতিরোধ করবে। এতে উদ্ভুত পরিস্থিতির দায়ভার প্রশাসনকেই বহন করতে হবে।
অতএব, খুনী ছাত্রলীগ সন্ত্রাসীদের কলেজ থেকে বহিষ্কার এবং গ্রেপ্তার না করা পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রীর ওসমানী মেডিকেল কলেজ সফর কর্মসূচি বাতিলের দাবি জানাচ্ছি।”
প্রসঙ্গত, বুধবার সন্ধায় চাঁদা না পেয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ছাত্রদলের আপ্যায়ন সম্পাদক তৌহিদুর রহমানকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে ছাত্রলীগ। নিহত ছাত্রদল নেতা তৌহিদুর রহমান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৪৯তম ব্যাচের চতুর্থ বর্ষের ছাত্র।
তাওহীদুল ইসলামের হত্যাকারী ছাত্রলীগ ক্যাডারদের গ্রেপ্তার দাবিতে শনিবারে নগরীতে শোক র‌্যালী করবে জেলা ও মহানগর ছাত্রদল। এবং রবিবার সিলেটে অর্ধ দিবস হরতালের পাশাপাশী সিলেটের সকল শিক্ষাপ্রতিষ্টানে ধর্মঘটও অহ্বান করেছে জেলা ও মহানগর ছাত্রদল।