ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফের সংঘর্ষ, ভাংচুর আটক-৭

International Universityসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরিণ কোন্দল থামছেনা। তুচ্ছ ঘটনায় বার বার ক্যাম্পাসে অস্থিরতা দেখা দেয়। সর্বশেষ গতকাল মঙ্গলবার আবারও মারামারি ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ছাত্রলীগ কর্মীদের ছুরিকাঘাতে আহত হয়েছেন এক ছাত্রদল কর্মী। নগরীর কানিশাইলের শামীমাবাদ এলাকা অবস্থিত সেরকারি এই বিশ্ববিদ্যালয়টি যেনো অভিভাবকহীন-এমন দাবি সাধারণ শিক্ষার্থীসহ এলাকার লোকজনের।
আহত ছাত্রদল কর্মী আব্দুর রাজ্জাক খান সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এলএলবি চতুর্থ বর্ষ ২য় সেমিস্টারের ছাত্র। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় ছাত্রদল কর্মীরা ক্যাপাসে হামলা ও ভাংচুর করলে পুলিশ ৬ জন ছাত্রদল কর্মীকে আটক করে। আটককৃতরা হচ্ছেন, ইসমাইল হোসেন, মোস্তাক আহমদ, কামরুল ইসলাম, শাকের আমিন, সুজয় দাশ, আফজাল কামিল ও সালমান আহমদ চৌধুরী।
ক্যাপাসের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গত শনিবার আইন বিভাগের প্রধান জহুর লাল দাস ভারত থেকে দেশে ফিরেন। দেশে ফিরাকে কেন্দ্র করে সাধারণ ছাত্রদের ব্যানারে জহুর লাল দাসের সম্মানে সংবর্ধনার আয়োজন করা হয়। সাধারন ছাত্রদের ব্যানারে আয়োজিত ওই সংবর্ধনার আয়োজকরা বেশির ভাগই ছিলেন ছাত্রদল কর্মী। মূলত ওই বিষয়কেই কেন্দ্র করে গতকাল ক্যাম্পাসে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে।
আহত আব্দুর রাজ্জাক খান জানান, দুপুর ২টার দিকে পূর্ব বিরোধের জের ধরে কয়েকজন ছাত্রলীগকর্মী ক্যাম্পাসের ভেতর তাকে ছুরিকাঘাত করে। কোতোয়ালী থানার ওসি আতাউর রহমান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে ৭ জনকে আটক করেছে।