মুন্সিগঞ্জের পথে খালেদা : জনসভামঞ্চ প্রস্তুত

Khaledaসুরমা টাইমস রিপোর্টঃ জনসভায় যোগ দিতে মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেলা পৌনে তিনটার দিকে গুলশানের বাসা থেকে তিনি মুন্সিগঞ্জের উদ্দেশে রওনা হন। মুন্সিগঞ্জ লঞ্চঘাটে আয়োজিত জনসভায় বিকালে বক্তব্য রাখবেন তিনি। খালেদা জিয়ার সভাস্থলে ইতোমধ্যে লোকে লোকরণ্য হয়ে গেছে। জনসভায় স্থানীয় নেতারা বক্তব্য রাখছেন। বিকাল পাঁচটার পর খালেদা জিয়া সভায় বক্তব্য রাখবেন। গুম-খুন অপহরণ ও বিচারবর্হিভুত হত্যাকান্ডের প্রতিবাদে এ সভার আয়োজন করেছে মুন্সিগঞ্জ জেলা বিএনপি।
বুধবার দুপুরে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের পাশের হাট লক্ষীগঞ্জে জেলা বিএনপি এই জনসভার আয়োজন করেছে। জনসভা উপলক্ষে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলার সর্বত্র নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ ও জনগণের মধ্যে ব্যাপক প্রচার চালানো হয়েছে।
মুন্সীগঞ্জে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জনসভাকে কেন্দ্র করে সরকার বা প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনো বাধা দেয়নি বলে জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, জনসভাকে কেন্দ্র করে সরকারের কোনো ষড়যন্ত্র থাকলে সেটি যথাসময়ে জানা যাবে। ইতোমধ্যে জনসভার প্রস্তুতি প্রায় সম্পন্ন বলেও জানান তিনি।
বিএনপি জনসভার জন্য সরকারের পক্ষ থেকে সহযোগিতা পাচ্ছে কিনা? জানতে চাইলে রিজভী বলেন, এখনো বাধা পাইনি। তবে সরকারের কোনো ষড়যন্ত্র থাকলে যথাসময় জানতে পারবো। প্রসঙ্গত, এর আগে গুম-খুনের প্রতিবাদে ১৭ মে রাজধানীর ডেমরা-যাত্রাবাড়ীতে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। কিন্তু সরকার সমাবেশের অনুমতি না দেয়ায় বিএনপি তা করতে পারেনি। এরপর ২২ মে গুম-খুনের প্রতিবাদে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এবং সর্বশেষ গত শনিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে খালেদা জিয়ার সমাবেশ পণ্ড করে দিয়েছে পুলিশ।