টাওয়ার হ্যামলেটসের মেয়র পুনরায় সিলেটী লুৎফুর

meyor luthfurএহসানুল ইসলাম চৌধুরী শামীম, লন্ডন থেকেঃ বাঙালী অধ্যূষিত টাওয়ার হ্যামলেটসে টানা দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন সিলেটের কৃতি সন্তান লুৎফুর রহমান। এর এর ফলে বৃটেনে বাংলাদেশীদের জয়ের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গণনা শরু হয়। ভোট গণনা শেষ হয় রাত দেড়টায় (বাংলাদেশ সময় গতকাল শনিবার সকাল সাড়ে ৬টায়)। নির্বাচনে সর্বমোট ভোট পড়েছে ৮৬ হাজার ৪শ ২ ভোট। লুৎফুর রহমান ৩৭ হাজার ৩শ ৯৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লেভার দলীয় প্রার্থী জন বিগস্। তিনি ৩৪ হাজার ১শ ৪৩ ভোট পান।
লুৎফুর রহমানের বাড়ী সিলেটের ওসমানী নগরের সিকান্দরপুর গ্রামে। তার পিতা সুরোজ মিয়া। পিতার সঙ্গে মাত্র চার বছর বয়সে ১৯৫৭ সালে যুক্তরাজ্যে আসেন লুৎফুর রহমান।
টাওয়ার হ্যামলেটসে মেয়র নির্বাচনে অন্যান্য প্রার্থীদের মধ্যে ক্রিস উইলফোর্ড (কনজারভেটিভ) ৭১৭৩ ভোট, স্মিথ ক্রীস (গ্রীণ পার্টি) ৪৬৯৯ ভোট, পিয়ের হুগো (ট্রেড ইউনিয়ন) ৮১৭ ভোট, ইউকেআইপি প্রার্থী ৪৮৯০ ভোট, রিতেন্দ্র নাথ (লিবডেম) ১৯৫৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী রেজা আহমদ ফয়ছল চৌধুরী সুয়েব ২০৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী খোয়াজ আলী ১৬৮ ভোট ও হাফিজ আব্দুল কাদির ১৬২ ভোট পান।
লুৎফুর রহমান পেশায় ছিলেন একজন সলিসিটর। তার বিজয়ে টাওয়ার হ্যামলটসে বইছে আনন্দের জোয়ার। শেষ ফলাফলে লুৎফুর রহমান হাসলেন বিজয়ের হাসি। তার এই হাসির সাথে এক হয়েছে বৃটেনে বসবাসরত লাখ লাখ প্রবাসী বাঙালী। লুৎফুর রহমান বিজয়ে গোটা বৃটেনে মিষ্টি বিতরণ করা হয়েছে।