সিলেটে ভিসা প্রসেসিং সেন্টার করার সম্ভাবনা আছে

Mayor-Pic-23সুরমা টাইমস ডেস্কঃ সিলেট অঞ্চলে সমভাবে পানি বন্টনের ক্ষেত্রে ভারতীয় সরকারের পদক্ষেপ গ্রহনের আহবান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। গতকাল শুক্রবার চট্রগ্রাম অফিসে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদারের কাছে এ আহবান জানান মেয়র। গতকাল বিকেলে মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবনে এই সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়।
এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, প্রকৃতিকে বাধা দিয়ে কৃত্রিম প্রতিবন্ধকতা তৈরী করলে তা শুভ বার্তা নিয়ে আসে না, বরং ন্যাচারাল ডিজাস্টার হওয়ার ঝুঁকি বেড়ে যায়। ভারতের উচিত হবে প্রকৃতিকে বাধা না দিয়ে সিলেটজুড়ে প্রবাহিত সকল নদীতে সমভাবে পানি বন্টন করা।
বৈঠককালে ভারতীয় সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার জানান, সমভাবে পানি বন্টনসহ বড় বড় ইস্যু দুই দেশের পররাষ্ট্র মন্ত্রনালয় পর্যায়ে বৈঠকের মাধ্যমে সবকিছুর সমাধান সম্ভব। এই ব্যাপারে তিনি ভারতীয় সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে উপস্থাপন করবেন বলেও জানান।
সিলেটের পাসপোর্ট কালেকসন সেন্টারকে ভিসা প্রসেসিং সেন্টারে রূপান্তর করা সম্ভবনা আছে জানিয়ে সোমনাথ হালদার বলেন, ভারতীয় সরকার বাংলাদেশীদের ভিসা দেওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ চেষ্টা করে থাকে। এমনকি অনেক সময় মানবিক বিবেচনা করেও সহজে ও দ্রুত ভিসা ইস্যু করে থাকে।
সোমনাথ হালদার বাংলাদেশ ও ভারতের মধ্যকার দীর্ঘদিনের সুম্পর্কের কথা উল্লেখ করে বলেন, প্রতিবেশী দেশ গুলোর সাথে সুসম্পর্ক রেখেই ভারতীয় সরকার আরও সামনের পানে এগিয়ে যেতে চায়।
বৈঠককালে উপস্থিত ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুধাময় মজুমদার, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, চীফ কনজারভেন্সী অফিসার হানিফুর রহমান প্রমুখ।