বিশ্বনাথে পৌরসভা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

বিশ্বনাথ প্রতিনিধিঃ প্রবাসী অধ্যুষিশ বিশ্বনাথ উপজেলাকে পৌরসভা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন কমিটি যুক্তরাজ্য শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার বেলা ৩টায় স্থানীয় ‘বাসিয়া সেতুর’ ওপর এই মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।
বাস্তবায়ন কমিটির আহবায়ক ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুস আলীর সভাপতিত্বে ও মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম-সাধারন সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, প্রবীন শিক্ষক আলতাব আলী মাষ্টার, রাজনীতিবিদ সাধন চন্দ্র দাস, মহব্বত আলী জাহান, ব্যবসায়ী নোয়াব আলী, সংগঠক মুহিবুর রহমান সুইট। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার খান, সাংবাদিক প্রনঞ্জয় বৈদ্য অপু, মোহাম্মদ আলী শিপন, অসিত রঞ্জন দেব, নুরউদ্দিন, জামাল মিয়া, রাজনীতিবিদ নিখিল পাল, ব্যবসায়ী ফুলকাছ মিয়া প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সিলেটের প্রত্যন্ত অঞ্চলে পৌরসভা রয়েছে। কিন্তু স্বাধীনতার ৪৩ বছর পেরিয়ে গেলেও প্রবাসী অধ্যষিত এলাকা বিশ্বনাথ কে আজো পৌরসভায় রূপান্তর করা হয়। তাই অভিলম্বে বিশ্বনাথ উপজেলাকে পৌরসভায় রুপান্তির করার জন্য সরকারের প্রতি দাবি জানান বক্তরা। বক্তরা বলেন, যদি দ্রুত বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন না করা হয় তাহলে পর্যায়ক্রমে বিভিন্ন কর্মসূচি ঘোষনা করা হবে।