দক্ষিণ সুনামগঞ্জে দু’গ্রামবাসীর সংঘর্ষে আহত ২০

fightসুনামগঞ্জ সংবাদদাতাঃ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গাজিনগর ও পাথারিয়া গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পাথারিয়া বাজারের ১০-১২ দোকানপাট ভাঙচুর করা হয়। পরে ৫ রাউন্ড টিয়ার সেল ও ২৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ইমরান, মঞ্জুর আলী এনামুলসহ ৮ জনকে সিলেটএমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্য আহতদের দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।
পাথারিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন জানান, বৈশাখী মেলাকে কেন্দ্র করে উপজেলার গাজিনগর গ্রামের এক বাসিন্দার সঙ্গে পার্শ্ববর্তী পাথারিয়া গ্রামের অপর এক বাসিন্দার কথা কাটাকাটি হয়। এর জেরধরে রোববার বেলা সাড়ে ১১টার দিকে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয়পক্ষের কমপক্ষে ৩৫ জন আহত হয়।
পরে খবর পেয়ে দুপুর দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থলে এসে গ্রামবাসীদের ওপর ৫ রাউন্ড টিয়ার সেল ও ২৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন। সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. হারুন অর রশীদ জানান, বর্তমানে ওই
এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।