পদত্যাগ করছেন সোনিয়া ও রাহুল!

sonia and rahul newsসুরমা টাইমস ইন্টারন্যাশনালঃ লোকসভা নির্বাচনে ভরাডুবির দায় নিজেদের কাঁধে নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও সহ-সভাপতি রাহুল গান্ধী দায়িত্ব শেষ করতে চাচ্ছেন না। দলের এই শোচনীয় পরাজয়ের পর মা-বেটা দলে থাকার প্রয়োজনীয়তা মনে করছে না বলে শোনা যাচ্ছে।
তাদের নিয়ে বাজারে ব্যাপক গুজব রয়েছে। শোনা যাচ্ছে, আগামী ১৯ মে সোমবার অনুষ্ঠেয় দলের ওয়ার্কিং কমিটির সভায় দল থেকে পদত্যাগের প্রস্তাব দিতে পারেন সোনিয়া গান্ধী ও তার ছেলে রাহুল গান্ধী।
তবে দলের শীর্ষ পর্যায়ের নেতারা বলেছেন, এসব মিথ্যা কথা। পদত্যাগ কোন সমাধান হতে পারেনা। এমন হলে দল এগিয়ে নেয়া সম্ভব নয়।
তবে অনেকেই এ নির্বাচনে হারের পেছনে রাহুল গান্ধীকে দায়ী করছেন। অভিযোগ উঠেছে, দল থেকে অনুপুযুক্ত প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছিলো এবং এ নির্বাচনে রাহুল গান্ধীর সঠিক নেতৃত্বের অভাব ছিলো।এদিকে শুক্রবার ভোটের ফলে যখন শোচনীয় হারের আভাস মিলছিল, তখনি বিভিন্ন স্থানে কংগ্রেসকর্মীরা প্রিয়াঙ্কা গান্ধীকে রাজনীতিতে আনার দাবি তুলেছিল।তবে এই বিষয়ে কংগ্রেসের বক্তব্য, প্রিয়াঙ্কা রাজনীতিতে আসবেন কি না, সেই সিদ্ধান্ত একান্তই গান্ধী পরিবারের।
দাদি ইন্দিরা গান্ধীর ছায়া যার মাঝে দেখতে পান কংগ্রেসকর্মীরা, সেই প্রিয়াঙ্কা রাজনীতিতে সক্রিয় না হলেও মা ও ভাইয়ের জন্য রায়বেরিলি ও আমেথিতে নির্বাচনী প্রচার চালান।রায়বেরিলিতে সোনিয়া বিপুল ব্যবধানে জয়ী হলেও নিজেদের আসন আমেথিতে রাহুলের বিরুদ্ধে জোর প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেন বিজেপির প্রার্থী অভিনেত্রী স্মৃতি ইরানি।