সিলেটে মেলার ‘অবৈধ লটারীর টিকিট’ জ্বালিয়ে দিল জনতা

mela sylhetসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট নগরীর আখালিয়া বিজিবি মাঠে ‘তাঁত বস্ত্র ও শিল্প মেলা’র অবৈধ লটারি বিক্রির চারটি গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধ জনতা। এসময় বিপুল পরিমাণ টিকিট জ্বালিয়ে দেওয়া হয়। সোমবার রাত পৌনে ৮টার দিকে নগরীর মদিনা মার্কেট, পাঠানটুলা, সুবিদবাজারসহ বিভিন্ন স্থানে এ ধরণের ঘটনা ঘটে।
মেলার আয়োজক মঈন উদ্দিন আহমদ বাবলু বলেন, ‘ছিনতাইকারীরা লটারী বিক্রির টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্ঠা করে। স্থানীয় লোকজন তা প্রতিহত করে।’ তবে অবৈধ লটারী টিকিট বিক্রি ও জুয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।
স্থানীয় আখালিয়া জামে মসজিদ মার্কেটের সভাপতি তৈমুর রাজা জানিয়েছেন, ‘বিজিবি মাঠে ‘তাঁত বস্ত্র ও শিল্প মেলা’র নামে অবৈধ লটারী, জুয়া অশ্লীল গান-বাজনাসহ অসামাজিক কর্মকান্ড চলছে। একারণে এলাকায় চুরি, ছিনতাই বৃদ্ধি পেয়েছে। এসব কর্মের বিরুদ্ধে ক্ষুব্ধ এলাকাবাসী একাধিক বৈঠক করেছেন। অসামাজিক কর্মকান্ড বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিভিন্ন সংগঠনের ও ব্যবসায়ীদের পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারের বরাবরের স্মারক লিপিও দিয়েছেন। কিন্তু তা বন্ধে প্রশাসনের পক্ষে থেকে কোনো ধরণে পদক্ষেপ নেয়া হয়নি। তাই জনতা বাধ্য হয়ে লটারীর টিকিট বিক্রিকালে চারটি গাড়ী ভাঙচুর ও টিকিটে আগুন ধরিয়ে দেয়। তবে ভাঙচুরের ঘটনা সম্পর্কে অবহিত নন বলে জানিয়েছেন মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন। তিনি বলেন, ‘এ সম্পর্কে কেউ অভিযোগ করেনি।’