র‌্যাবের তিন চাকরিচ্যুত কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ

rabসুরমা টাইমস রিপোর্টঃ নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অবসরে যাওয়া র‌্যাব-১১-এর সিও লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদসহ তিন কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি খুরশিদ আলম সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটের শুনানি শেষে এ নির্দেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন সংবিধান বিশেষজ্ঞ সিনিয়র আইনজীবী ড. কামাল হোসেন।
এর আগে সাত খুনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করার আবেদন জানিয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। একই সঙ্গে অভিযুক্ত র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রেফতারের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়। রিটটি দায়ের করেন নিহত আইনজীবী চন্দন সরকারের জামাতা ডা. বিজয় কুমার পালসহ তিন ব্যক্তি। রিটে স্বরাষ্ট্র, আইন ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব এবং জাতীয় মানবাধিকার কমিশনকে বিবাদী করা হয়েছে।
নারায়ণগঞ্জের ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, মেজর আরিফ হোসেনকে অকালীন এবং লে. কমান্ডার এম এম রানাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়।