দৈনিক সিলেট ডটকম দেশ-বিদেশে পাঠকের মন জয় করতে সক্ষম হয়েছে

দৈনিক সিলেট ডটকম-এর চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষে ড. রাগিব আলী

Dainik Sylhetদৈনিক সিলেট ডটকমের ভবিষ্যত উজ্বল। মাত্র তিন বছরের মাথায় পত্রিকাটি দেশ-বিদেশের মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে। গত ৯ মে শুক্রবার দৈনিক সিলেট ডটকম-এর চতুর্থ বর্ষে পদার্পন উপলক্ষে দরগাগেইটস্থ শহিদ সোলেমান হলে আয়োজিত আনন্দ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক সিলেটের ডাকের সম্পাদক মন্ডলীর সভাপতি ড. রাগিব আলী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, তথ্য প্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশ পৃথিবীর অনেক দেশ থেকে এগিয়ে আছে।তার প্রমাণ বাংলাদেশের মানুষের অনলাইন সাথে সম্পৃক্তা। অনলাইন গণমাধ্যম বিশ্বে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে। গণমাধ্যম সমাজ তথা রাষ্ট্রের উন্নয়নে অনন্য অবদান রাখতে পারে উল্লেখ করে তিনি বলেন, দৈনিক সিলেট ডট.কম কে বস্ত্তনিষ্ট সংবাদ প্রচার করে সমাজ তথা দেশের কল্যাণে কাজ করতে হবে। তিনি দৈনিক সিলেট ডট.কম এর জন্মদিনে শুভ কামনা করে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
দৈনিক সিলেট ডট.কম এর সম্পাদক কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট প্রেসক্লাবের সাহিত্য সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক-এর সাহিত্য সম্পাদক আব্দুল মুকিত অপির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন(বনপা)-এর কেন্দ্রীয় সভাপতি শামসুল আলম স্বপন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট ভূবিজ্ঞানী প্রফেসর ড. মো: আব্দুর রব, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ এফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী।

Dainik Sylhet3শামসুল আলম স্বপন বলেন, সহযোদ্ধা মুহিত চৌধুরীর যোগ্য নেতৃত্বে অনলাইন মিডিয়া আরো এগিয়ে যাবে। অনলাইন পোর্টাল গুলো হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার মাঠ পর্যায়ের কারিগর। শামসুল আলম স্বপন আরো বলেন, দানবীর ড. রাগীব আলী আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে বাংলাদেশকে বিশ্বের কোটি কোটি মানুষের কাছে পরিচয় করিয়ে দিয়েছেন।

ড. আব্দুর রব বলেন, বর্তমান সময়ে অনলাইন মিডিয়াকে উপেক্ষা করার কোনো সুযোগ নেই। দৈনিক সিলেট ডটকমকে সত্যকে সত্য বলতে হবে, আর মিথ্যাকে মিথ্যা বলতে হবে। আজ সত্যকে অনেকে ভয় পায়, মিথ্যাকে সত্য বলে চালিয়ে দেয়। সকল মিডিয়াকে সত্য উদঘাটন করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তা না হলে সমাজ তথা দেশ অন্ধকারে নিমজ্জিত হবে। সত্য দিবালোকের মত স্পষ্ট হবে। আর মিথ্যা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। আজ ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার কণ্ঠ রোধ করা হচ্ছে। দেশের অনেক মিডিয়া বন্ধ করে দেয়া হচ্ছে। এগুলো খুলে দিতে হবে। যারা কারাগারে আছে, আজ তাদের মুক্তির দাবী জানাচ্ছি।

এডভোকেট রুহুল আনাম চৌধুরী বলেন, সাংবাদিকরা জাতির জন্য অনেক কিছু করতে পারেন। সাংবাদিক আইনজীবীর মধ্যে সব সময় একটা গভীর সম্পর্ক রয়েছে। তিনি দৈনিক সিলেট ডট.কমের শুভ কামনা করেন।

Dainik Sylhet2ইকবাল সিদ্দিকী বলেন, অনলাইন মিডিয়ার জনপ্রিয়তার কারনে প্রিন্টমিডিয়ার সার্কুলেশন কমে গেছে। দৈনিক সিলেট ডটকম ব্যাপকভাবে মানুষের কাছে পৌছে গেছে। আগামী যুগ হবে অনলাইনের যুগ। অনলাইন মিডিয়া এগুতে থাকবে। পেছনে যাওয়ার কোন সুযোগ নেই।
স্বাগত বক্তব্যে দৈনিক সিলেট ডট কম এর সম্পাদক কবি মুহিত চৌধুরী বলেন, দৈনিক সিলেট ডট.কম সিলেটকে বহির্বিশ্বে তুলে ধরার লক্ষ্যে কাজ করছে। আমরা বিগত ৩ বছর চেষ্ঠা করেছি, সিলেটবাসীর কথা বিশ্বের মানুষের কাছে তুলে ধরতে। দৈনিক সিলেট ডটকমের মোবাইল ভার্সন ও মেইন ভার্সন মিলে আমাদের পাঠক সংখ্যা বেড়েই চলছে। দৈনিক কয়কে হাজার পাঠক আমাদের পত্রিকা ভিজিট করে। তিনি ভবিষ্যতেও দৈনিক সিলেট ডট.কম কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক বিশিষ্ট গবেষক আব্দুল হামিদ মানিক শুভেচ্ছা বক্তব্যে বলেন, অবাধ তথ্য প্রবাহে অনলাইন নতুন মাত্রা যোগ করেছে। অনলাইন বিশ্বের মানুষের কাছে যোগসূত্র তৈরী করে দিচ্ছে। প্রিন্ট ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়া কেউ কারো প্রতিপক্ষ নয়। শুভেচ্ছা বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আজিজুল মালিক চৌধুরী বলেন, গণমাধ্যম রাষ্ট্রের ৪র্থ শক্তি। আধুনিক যুগের প্রসার ঘটাচ্ছে মিডিয়া। দৈনিক সিলেট ডট কম সিলেট তথা দেশের কথা বলবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বাংলানিউজ আপডেট এর সম্পাদক আল আজাদ বলেন, দৈনিক সিলেট ডটকম গত ৩ বছরে পাঠকের কাছে তার একটা অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছে। সময় সময় এর জনপ্রিয়তা বুদ্ধি পাচ্ছে।

কবি এডোকেট আব্দুল মুকিত অপির উপস্থাপনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন সোলেমান আল মাহমুদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, গবেষক হারূন আকবর, কবি মুকুল চৌধুরী, সাংবাদিক আব্দুল মালিক জাকা, বিএনপি নেতা আলী আহমদ, দৈনিক সিলেটের ডাক পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সাংবাদিক মুহিব আলী, গল্পকার সেলিম আউয়াল, সিলেটনিউজ২৪ ডটকমের সম্পাদক খালেদ আহমদ, সাংবাদিক মো: আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, ক্রীড়া সাংবাদিক বদরুদ্দোজা বদর, আরটিভির সিলেট প্রতিনিধি সাংবাদিক কামকামুর রাজ্জাক রুনু, সাংবাদিক আবু তালেব মুরাদ, প্রভাতবেলা ডটকম এর সম্পাদক কবির আহমদ সুহেল, বাসস এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ, ওজাসের সাধারণ সম্পাদক ও রাইজিংবিডি ডটকম এর সিলেট প্রতিনিধি ইকবাল মাহমুদ, সিলেট ভিউ২৪ডটকমের সম্পাদক দিদারুল আলম নবেল, লেখক সৈয়দ মবনু , সিলেট নিউজওর্য়াল্ডের সম্পাদক আফরোজ খান, কবি মামুন সুলতান, কবি শাহাদাত আলিম, কবি শাহেদ আহমদ, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি আজিজুল হক মানিক, কাউন্সিলর নাজনিন আক্তার কনা। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
অতিথিদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান তানজিম মাহমুদ চৌধুরী ও লাবিব মাহমুদ চৌধুরী। দৈনিক সিলেট ডটকমকে ফুলের শুভেচ্ছা জানান, সিলেট কল্যান সংস্থার নেতৃবৃন্দ, সিলেট লেখিকা সংঘের পক্ষ থেকে কবি ইসমত হানিফা চৌধুরী ও কবি শামীমা কালাম, কবি আমেনা শহীদ মান্না, ওজাসের পক্ষ থেকে ইকবাল মাহমুদ ও রুহুল আমিন নগরী, ছড়াকার মেহদী কাবুল, কবি রিমা বেগম পপি, দৈনিক সিলেট ডটকমের পরিবারের পক্ষ থেকে রেজওয়ান আহমদ, তানভির আহমদ, জাহাঙ্গির আলম ও সুমন মিয়া প্রমুখ। অনুষ্ঠান শেষে দৈনিক সিলেট ডটকম এর প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।  বিজ্ঞপ্তি