মহিলা মেম্বার কর্তৃক গর্ভকালীন মাতৃত্ব ভাতার অর্থ কেটে নেয়ার অভিযোগ

cute motherনুরুল ইসলাম শেফুলঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের মহিলা মেম্বার কর্তৃক গর্ভকালীন মাতৃত্বভাতা থেকে অর্থ কেটে রাখার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক ২ বৎসর মেয়াদী গর্ভকালীন মাতৃত্বভাতা প্রদান করা হচ্ছে। কমলগঞ্জ উপজেলায় ১৮০ জন মহিলা গর্ভকালীন মাতৃত্বভাতা পাচ্ছেন। আদমপুর ইউনিয়নে এই সুবিধাভোগি হচ্ছেন ২০ জন গর্ভধারিনী। অভিযোগ পাওয়া গেছে, মঙ্গলবার মহিলা বিষয়ক অধিদপ্তর এর মাধ্যমে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে আদমপুর ইউনিয়নের ৪ জন মহিলাকে ১ম কিস্তির ২১শ টাকার চেক হস্তান্তর করা হয়। তাদের মধ্যে ভানুবিল গ্রামের জাহিদুর রহমানের স্ত্রী জুবেদা বেগম ৮শ টাকা, আব্দুস সালামের স্ত্রী আসমা বেগম ৭২০ টাকা, রেনু বিবি ৯শ রোজিনা বেগম টাকা পেয়েছেন। তারা অভিযোগ করে বলেন, মহিলা মেম্বার শিরিন আক্তার, শিরিন বেগম, রাবিয়া বেগম ভর্তি ফি ও অফিস খরচের নামে জন প্রতি ১২শ ও ১১ শ টাকা করে কেটে রেখেছেন।
আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূঁইয়া বলেন ,তিনি টাকা কেটে নেয়ার অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
কমলগঞ্জ উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা সাহেদা আক্তার বলেন, গর্ভধারিণী মাতা প্রতি মাসে ৩৫০ টাকা হারে ৬ মাস অন্তর অন্তর ২১শ টাকা হারে পাবেন। এর থেকে খরচ বাবত কোন টাকা কেটে রাখার বিধান নেই। যারা কেটে রেখেছেন তারা অবশ্যই অনিয়ম করেছেন।