তাহিরপুরে সাংবাদিক মোজাম্মেলের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন,সমাবেশ ও স্মারকলিপি প্রদন

tahirpur human chain তাহিরপুর প্রতিনিধিঃ দৈনিক মানবকণ্ঠ ও মাইটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মোজাম্মেল আলম ভূঁইয়ার ওপর তাহিরপুর থানায় এসিড নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত সাজানো মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বুধবার দুপুর সাড়ে ১ টায় তাহিরপুরে মানববন্ধন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সাংবাদিকসহ এলাকার নারীপুরুষ সহ সর্বস্তরের জনসাধারণ। তাহিরপুর উপজেলা সদরের চাল বাজারে প্রায় ঘন্টাব্যপী মানববন্ধন শেষে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন-মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাহিদ উদ্দিন আহমদ,বাংলাদেশ মানবাধিকারে সুনামগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশ’র জেলা প্রতিনিধি আল-হেলাল, শীর্ষ নিউজ ও অর্থনীতি প্রতিদিন’র জেলা প্রতিনিধি রাজু আহমেদ রমজান,দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি মৌসুমী বেগম, ডাঃ সুলতান মাহমুদ প্রমুখ। সভায় বক্তারা বলেন- মামলা মোকাদ্দমার জেরধরে হাবিব সরোয়ার আজাদ, মোজাম্মেলের ওপর সাজানো মিথ্যা এসিড মামলা করে। সাংবাদিক মোজাম্মেলের ওপর সাজানো মিথ্যা অবিলম্বে প্রত্যহার না করলে পরে আরও কঠোর আন্দোলন ও কর্মসূচি নেয়াহবে। বক্তারা আরও বলেন, তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা শুরু থেকেই এই ঘটনাটিকে স্বাভাবিক অগ্নিদগ্ধ বলে অবিহিত করেছেন। এবং শিশু শিহাবের সহপাটিরাসহ প্রত্যক্ষদর্শীরা প্রশাসনের লোকজনের কাছে আগুনে দগ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। অথচ প্রশাসন এব্যাপারে সঠিক পদক্ষেপ না নিয়ে আজাদের পক্ষ নিয়ে রহস্যজনক ভূমিকা পালন করছে।
এসময় উপস্থিত ছিলেন-দৈনিক সমকাল’এর তাহিরপুর প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক সংবাদ প্রতিনিধি কামাল হোসেন, দৈনিক দেশেরপত্র’র তাহিরপুর প্রতিনিধি সাময়ুন আহমেদ,এলাকার শতশত নারী পুরষ। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য,গত ২৯মার্চ রাতে তাহিরপুর উপজেলার কামড়াবন্দ গ্রামের আজাদের ১০বছরের শিশু পুত্র শিহাব সারোয়ার শিপু খেলনা পিস্তলের গ্যাস ম্যাচের আগুনে নিজে দগ্ধ হয়। কিন্তু এঘটনাটিকে এসিড নিক্ষেপ বলে জনমনে বিভ্রান্তি ছড়িয়ে,মামলা-মোকদ্দমার জেরে প্রতিপক্ষ সাংবাদিক মোজাম্মেলকে আসামী করে তাহিরপুর থানায় এসিড মামলা দায়ের করে।