জনবিচ্ছিন্ন সরকারের ব্যার্থতায় গুম খুন অপহরন বাড়ছে : ডাঃ ইরান

DSC_0050দেশে গুম খুন অপহরনসহ আইন শৃংলার ভয়াবহ অবনতিতে জনমনে নাভিশ্বাস, নাগরিক জীবনে চরম হতাশা ও নিরাপত্তাহীনতায় উদ্ধেগ উৎকন্ঠা জানিয়ে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দেশ পরিচালনায় সরকার চরম ভাবে ব্যার্থ হয়েছে। ৫ জানুয়ারী ভোটারবিহীন সিলেকসনে গঠিত অবৈধ সরকারের উপর জনগনের আস্থা নেই। তারা ক্ষমতা কুক্ষিগত করতে বিরোধী দল নির্মূলে র‌্যাব বিজিবি ও পুলিশবাহিনীকে ব্যবহার করায় আইনশৃংখলার অবস্থা চরম নাজুক। বর্তমান আওয়ামী দুঃশাসন মধ্যযুগীয় আইয়্যামে জাহেলিয়াতের চেয়ে ভয়াবহ। আইন শৃংখলাবাহীনির পরিচয়ে গ্রেফতারের নামে অপহরন করে গুম ও বিচার বর্হিভূত হত্যাকান্ড মহামারি আকার ধারন করেছে। সরকার জনবিচ্ছিন্ন হওয়ায় তারা দুর্নীতি, লুটপাট ও নির্যাতন নিপীড়ন ছাড়া কিছুই করছে না।
তিনি বলেনÑঅবাধ ট্রেড ইউনিয়ন না থাকায় শ্রমিকদের অধিকার শ্লোগানের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। শ্রমিক বান্ধব সরকার ছাড়া শ্রমজিবী মেহনতি মানুষের কাঙ্খিত মুক্তি আসবে না। দ্রব্যমুল্যোর লাগামহীন ঊর্ধ্বগতিতে শ্রমজীবি মেহনতি মানুষ চেখে সরষে ফুল দেখছে। মজুরী হরনকারী পুজিঁপতিরা অর্থ অস্র কালোটাকার মাধ্যমে নেতৃত্বকে কলুষিত করে সমাজে বৈসাম্য টিকিয়ে রেখেছে। গামেন্টস শিল্প ধংসের চেষ্টা চলছে। ৭৪ সালে যারা পাটের গুদামে আগুন দিয়ে পাটশিল্প ধংস করেছে, তারাই গামেন্টস শিল্প ধংসের ষড়যন্ত্রের সাথে জড়িত। তাই মুক্তিযুদ্ধের চেতনায় শোষনমুক্ত বৈসাম্যহীন সমাজ প্রতিষ্ঠায় সর্বস্তরের শ্রমজীবি, কর্মজীবি ও পেশাজীবিদের ঐক্যবদ্ধ সংগ্রাম জোরদার করতে হবে।
তিনি আজ (বুধবার) বেলা ১১টায় মেজর জলিল মিলনায়তনে আর্ন্তজাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত শ্রমের ন্যায্য মজুরী-প্রেক্ষিত শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ঢাকা মহানগর সভাপতি শামসুদ্দিন পারভেজের সভাপতিত্বে বক্তাব্য রাখেন লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, সাংগঠনিক সম্পাদক মো: ফারুক রহমান, যুগ্ম-মহাসচিব মাহমুদ খান, ঢাকা মহানগর সাধারন সম্পাদক আশরাফ আলী হাওলাদার, প্রচার সম্পাদক আবু সাঈদ, ডেমরা থানা সভাপতি ইমরান হোসেন মুন্সি, শাজাহানপুর থানা সভাপতি আল আমীন, পল্টন থানা সভাপতি মিরাজ হোসেন তুষার প্রমুখ। সভা শেষে রানা প্লাজায় নিহত শ্রমিকদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। বিজ্ঞপ্তি