চার দলীয় জোটের আমলে রেল ছিল অবহেলিত

যুক্তরাজ্যস্থ কুলাউড়া সমিতির বৃত্তি প্রদান অনুষ্ঠানে রেলমন্ত্রী মুজিবুল হক

Moulvibazar.kulaura rail minister.picনুরুল ইসলাম শেফুলঃ রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশ রেলওয়ের ব্যাপক উন্নয়ন হয়েছে যা বিগত কোন সরকারের আমলে হয়নি, এ সরকার উন্নয়নের সরকার। চার দলীয় জোটের আমলে রেল ছিল অবহেলিত। অনেক রেলপথ ও ষ্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় এসে ট্রেনের যাত্রীদের কথা চিন্তা করে ২০১১ সালে রেল মন্ত্রণালয় পৃথক করা হয়। এছাড়াও ট্রেনের আসনবৃদ্ধি, যাত্রীসেবা নিশ্চিত সহ নানা উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কুলাউড়া-শাহবাজপুর রেলপথ চালুর দাবীতে তিনি বলেন, এ রেলপথের কাজ প্রক্রিয়াধিন আছে, অচিরেই চালু করা হবে।
তিনি বুধবার দুপুর ১২টায় মৌলভীবাজারের কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে যুক্তরাজ্যস্থ কুলাউড়া সমিতির বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার একদিনে ২৬হাজার এর অধিক শিক্ষা প্রতিষ্টান সরকারী করণন করেছেন। শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। আজ আমরা বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দিচ্ছি এটা বর্তমান সরকারের বড় সফলতা।
প্রতিষ্টানের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ এর সভাপতিত্বে ও আলী আমজদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদির এবং যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক মঈনুর রহমান সুয়েব এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ মোঃ শাহাব উদ্দিন এমপি, উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি আব্দুল মতিন এমপি, মৌলভীবাজারের জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আহমদ, নটরডেম কলেজের সিএসসি অধ্যক্ষ ডঃ ফাদার হেমন্ত পিউস রোজারিও, মৌলভীবাজারের জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক নেছার আহমদ, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এ মুমিত আসুক, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুল ইসলাম, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু প্রমুখ। সভাশেষে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।