ইউরোপের সবচেয়ে নোংরা মানুষ তিনি

dirtiest man dirtiest man_2সুরমা টাইমস ডেস্কঃ ইউরোপের সবচেয়ে নোংরা মানুষ হিসেবে হিসাবে পরিচিতি লাভ করেছেন চেক প্রজাতন্ত্রের লুদভিক ডোলেজাল (৫৮) নামের এক বৃদ্ধ। চলনে বলনে এই মানুষটি অন্য যে কোনো মানুষ থেকে আলাদা। কি ছিল না তাঁর, চাকুরী, বাড়ি-ঘর সবই ছিল। কিন্তু সেই বাড়ি-ঘর ছেড়ে তিনি এখন নির্জন একটি জায়গায় বসবাস করেন। সোমবার যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলে তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, লোকটি মানসিক সমস্যায় ভুগছিলেন। এমতাবস্থায় গত একবছর আগে তিনি তাঁর চাকুরীটি ছেড়ে দেন। এরপর তিনি তার ব্যবহৃত কাপড়, জুতা ও বিছানাপত্রসহ যাবতীয় সবকিছু নিয়ে দূরে একটি পরিত্যক্ত খামারে চলেন যান। সেখানে তিনি তার ব্যবহৃত সবকিছুই পুড়িয়ে ছাই বানান। সেই ছাইয়ের ভিতরেই নিয়মিত রাত্রিযাপন করছেন তিনি। এখন তিনি প্রত্যেকদিন কাঠ বা কাঠজাতীয় দ্রব্য সংগ্রহ করে পুড়িয়ে ছাই বানান এবং রাতে তার ভিতর ঘুমান। এতে তিনি খুবই মজা পান। বিশেষ করে ঠান্ডা থেকে মুক্তি পান তিনি। তিনি কোন কাপড় পরিধান করেননা। সারাদিন একটি পশুর চামড়া গায়ে দিয়ে থাকেন। এতে তিনি সবসময় উষ্ণ থাকেন বলে মনে করেন তিনি।
ইউরোপের সবচেয়ে নোংরা মানুষ তিনি
তবে তিনি নিয়মিত সিগারেট খান। প্রতিদিন কমপক্ষে এক প্যাকেট সিগারেট লাগে তাঁর। দীর্ঘদিন ধরে ধোঁয়ার মধ্যে থাকার কারণে তিনি এখন শ্বাসকষ্টে ভুগছেন। তবে তিনি যখন সিগারেট খান তখন নাকি ভালভাবে নিঃস্বাস নিতে পারেন। সম্প্রতি চেক সরকার তাকে ৮১ পাউন্ড পরিমাণ অর্থ দিয়েছেন। তবে এই অর্থ তার হাতে দেননি। একটি দোকানে দিয়েছেন। সেখান থেকে তিনি প্রত্যেকদিন খাবার খান।