ভণ্ড নবী দাবিদারের গ্রেপ্তারে উত্তাল রংপুর

fake prophet rongpurসুরমা টাইমস ডেস্কঃ নিজেকে নবী দাবিদার, নিজের নামে কালেমা পাঠ করে ধৃষ্টতাপ্রদর্শণকারী, নিজের মুত্যুর তারিখ ঘোষণাকারী, দুই ওয়াক্ত নামাজের প্রবক্তা ভন্ড দয়াল বাবা ফিরোজ কবীরকে গ্রেপ্তার ও দরবার স্থায়ীভাবে সিলগালা করে সরকারি কোষাগারে নেয়ার দাবিতে রংপুর মহানগরীতে স্মরণকালের সর্ববৃহৎ বিক্ষোভ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। দাবি আদায়ে তারা সোমবার দুপুরে প্রতিবাদ সমাবেশ করে ডিসি ও এসপির কাছে স্মারকলিপি দেন। দুপুরে ভন্ড বাবার দরবার মাহিগঞ্জের বড়হাজরাসহ আশপাশের হাজার হাজার মুসল্লি রংপুর সিটি বাজারের সামনে জড়ো হন। সেখানে সমাবেশে বক্তব্য দেন, ঈমান আকিদা সংরক্ষণ কমিটির আহ্বায়ক মাওলানা ইউনুস আলী, যুগ্ম আহ্বায়ক মাওলানা মোহাম্মদ আলী যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিব এটিএম গোলাম মোস্তফাসহ ওলামায়ে কেরামগণ।
পরে ঈমান আকিদা সংরক্ষণ কমিটি একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রথমে ডিসি অফিস ও পরে এসপি অফিস ঘেরাও করে। পরে মুসল্লিদের একটি প্রতিনিধিদল ডিসি ফরিদ আহাম্মেদ ও এসপি আব্দুর রাজ্জাকের কাছে তিন দফা দাবিতে স্মারকলিপি দেন।
স্মারকলিপিতে বলা হয়, অগ্নিপূজক, নবী রাসুল, আল্লাহ ও ইসলাম অবমাননাকারী ভ- বাবা ফিরোজ কবীরকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। মাহিগঞ্জের বড় হাজরায় ভ- বাবার দরবারের জমিসহ সব স্থাপনা স্থায়ীভাবে সিলগালা করে দিতে হবে। এছাড়াও ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।