মাত্র ৭ দিনেই মনের মানুষের মন জয়

coupleসুরমা টাইমস ডেস্কঃ নারী-পুরুষ সবার জীবনেই কমবেশি প্রেম আসে। বিপরীত লিঙ্গের প্রতি এই প্রেম ভালোবাসা একটি চিরন্তন ব্যাপার। অনেকে আবার এই ভালোলাগার বিষয়টি ভেতরে ভেতরে ধারণ করলেও ভালোলাগার মানুষটিতে মুখ ফুটে তা বলতে পারে না। লজ্জায় আর অজানা আশঙ্কায় মনের কথাটি তার প্রিয় মানুষটির সামনে উপস্থাপন করতে পারেন না।
আর এই সব লাজুক মানুষের জন্যে সুন্দর কতগুলো সমাধান বাতলে দিয়েছেন গবেষকরা। এ নিয়মগুলো প্রয়োগ করে মাত্র সাতদিনের মধ্যে মনের মানুষকে মন জয় করা সম্ভব।
প্রথম দিন: প্রথমদিনে আপনি আপনার পছন্দের মানুষটির সাথে সুন্দরভাবে চক্ষু যোগাযোগ করবেন। আপনি আপনার তাকানো মাধ্যমে বুঝিয়ে দিবেন আপনি তাকে পছন্দ করেন বা তার প্রতি আপনার আকর্ষণ আছে। তবে এমন কিছু ইঙ্গিত করবেন না যাতে সে বিরক্ত হয়।
দ্বিতীয় দিন: দ্বিতীয় দিনে আপনি তার সাথে পরিচিত হবেন। একটু হাসিখুশি ভাবে কথা বলার চেষ্টা করবেন। আপনার সম্পর্কে তার মাঝে একটি ইতিবাচক ধারণা তৈরি করুন। তার সম্পর্কে দু’একটি প্রশংসা করুন যাতে সে খুশি হয়। তবে যদি অতিরিক্ত কথা বলেন, তাহলে সে আপনাকে খারাপ ভাবতে পারে। এই ঝুঁকি না নেয়াই ভালো। এজন্য অপ্রয়োজনীয় কথা এড়িয়ে চলুন।
তৃতীয় দিন: আপনার যে তার প্রতি আগ্রহ আছে সে বিষয়টি ধরে রাখুন। কারণ বিগত দিনগুলোতে আপনার পছন্দের মানুষ বুঝে গেছে যে তার প্রতি আপনার আকর্ষণ আছে। সে দেখতে চায় আসলে এটি সঠিক কিনা। তবে সে যদি আপনাকে তাঁর সাথে তাঁর কোন প্রয়োজনীয় কাজে কোথাও যেতে বলে তাহলে আপনি না করবেন না। তাঁর সব বিষয়ে সাড়া দিবেন।
চতুর্থ দিন: এদিন আপনি তাঁকে ফেইসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। তাঁর পছন্দ অপছন্দ ও সামাজিক অবস্থান সম্পর্কে জানার চেষ্টা করুন। তাঁর পছন্দের প্রতি গুরুত্ব দিন। তবে তাঁর পূর্বের ঘটে যাওয়া কোন বিষয় সম্পর্কে জানতে চেষ্টা করবেননা বা কোন মন্তব্য করবেননা। এগুলো আপনার সম্পর্ক তৈরিতে নেতিবাচক প্রভাব ফেলবে।
পঞ্চম দিন: এদিনে আপনি দেখবেন আপনার আশপাশে কোথাও কোন উপভোগযোগ্য অনুষ্ঠান হচ্ছে কিনা। সেখানে তাকে যাওয়ার জন্য বলুন। আপনার সাথে আপনার ও তাঁর অন্যান্য বন্ধুদেরর নিন। যাওয়া আসার সময় তার সাথে বেশি করে সময় দিন। তাকে কিছু উপহার কিনে দিন।
ষষ্ঠ দিন: আপনি অনেক কষ্ট করেছেন। এখন আপনার কষ্টের ফল পাওয়ার সময়। এখন আপনি তার ফোন ও ম্যাসেজের অপেক্ষা করুন। তবে নিজে থেকে যোগাযোগ কম করুন। এমনকি সে যখন আপনাকে ফোন দিবে তখন তৎক্ষণাৎ উত্তর না দিয়ে একটু দেরি করুন। এতে আপনার প্রতি তার আরো আকর্ষণ বাড়বে। সে আপনাকেই তার জীবনসঙ্গী করে নিতে চাইবে।
সপ্তম দিন: সর্বশেষ পর্যায়ে এসে আপনি তার সাথে একটু বেশি সময় দিন। তার সাথে দেখা করার সময় শরীরে সুঘ্রাণ মেখে আসুন। তার দিকে এমন দৃষ্টিতে তাকান সে যেন বুঝতে পারে আপনি তাকে ছাড়া কিছ্ইু বুঝেননা। তাছাড়া আপনি আপনার নিজের পোশাকের বিষয়ে তার কাছ থেকে পরামর্শ নিন। তার পছন্দের প্রতি গুরুত্ব দিন। সময় ও তাঁর মনের ভাব বুঝে আপনার মনের কথা তাকে সরাসরি বলে দিন।
প্রেম বিষয়টি এমন যে, আপনি যদি আপনার পছন্দের মানুষকে না বলতে পারেন তাহলে কোন লাভ নেই। এজন্য লজ্জা ও ভয়ের কিছু নেই। আত্মবিশ্বাসের সাথে এগিয়ে গেলে সবকিছু সম্ভব।